• পার্বত্য চট্টগ্রাম

    বান্দরবানে পর্যটকের কাছ থেকে নগদ অর্থ ও মোবাইল ছিনতাই

      প্রতিনিধি ২৬ ফেব্রুয়ারি ২০২৪ , ৯:৪৭:৫০ প্রিন্ট সংস্করণ

    মোঃ শহিদুল ইসলাম শহীদ: রবিবার ২৬ ফেব্রুয়ারি দিনগত রাতে জেলার থানচি উপজেলার তিন্দু ইউনিয়নের ভেলাখুম পর্যটন কেন্দ্রে উপরোক্ত বিষয়ে ঘটনা ঘটে বলে জানা গেছে।

    জানা যায়, গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে বেড়াতে আসা দুই দলের ২২ জনের সদস্য তিন্দু নাফাকুম পর্যটন স্পটে ভ্রমণে বেড়াতে যান। যার মধ্যে ৪ জন নারী,সেখান থেকে বেড়ানো শেষে গতকাল রাতে ভেলাখুম স্পটে ক্যাম্পিং করেন তারা,ঐ দিন রাত সাড়ে দশটার দিকে ৮ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল বেড়াতে আসা পর্যটকদের ক্যাম্পে হানা দিয়ে তল্লাসী শেষে পর্যটকদের দিকে অস্ত্র থাকে করে তাদের সাথে থাকা নগদ ১ লাখ ৮১ হাজার টাকা ও ১৫ টি স্মার্ট মোবাইল ফোন ছিনিয়ে নেয়।




    ভুক্তভোগী পর্যটক অনিক মোদক বলেন, সকল কিছু ডকুমেন্ট নিয়ে আমরা নাফাকুমে বেড়াতে গেলাম। এরপর থুইসা পাড়াতে আমরা সবাই রাত্রীযাপন করলাম, সবশেষে আমাদের টিম ভেলাকুম উদ্দ্যেশে রওনা দিলাম। পরে ৮ জনের একটি সশস্ত্র সন্ত্রাসীদল পাহাড় থেকে নেমে এসে আমাদের কাছে থাকা মোবাইল ও নগদ অর্থ নিয়ে যায়।

    তবে সন্ত্রাসীদের যে দলটি টাকা ও মোবাইল ছিনিয়ে নিয়েছে তাদের কয়েকজনের পরনে পাতা রঙের সেনাবাহিনীর পোষাকের মতো।

    এই বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে ফোনে প্রতিনিধিকে জানান, ভুক্তভোগী পর্যটকরা কার্যালয়ে এসে জানালে তাদেরকে থানায় যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।




    তবে তারা যেখানে গিয়েছে সেখানে অনুমতি ছিলনা,অতি উৎসাহী হয়ে যাওয়ার ফলে ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে,যারা তাদের নিয়ে গেছে জড়িত দের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

    এই রিপোর্ট লেখার আগ পর্যন্ত সশস্ত্র সন্ত্রাসী কোন সংগঠন বা গোষ্ঠীর তা নিশ্চিত হওয়া যায়নি।

    আরও খবর 29

    Sponsered content