• উত্তর চট্টগ্রাম

    ভ্রাম্যমান আদালতে ১জনকে বিন্যশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা

      প্রতিনিধি ২৬ এপ্রিল ২০২৪ , ৮:৪৯:২৬ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী: ফটিকছড়িতে বেড়িবাঁধ সংলগ্ন এলাকা থেকে অবৈধ ভাবে মাটি কাটার দায়ে অভিযুক্ত এক জনকে কারাদন্ড প্রদান করছে । মাটি কাটার অপরাধে ফটিকছড়িতে এক ব্যাক্তিকে কারাদন্ড প্রদান করছেন।

    ২৫ এপ্রিল রাত আনুমানিক ০১.০০ ঘটিকায় ফটিকছড়ি উপজেলার সুন্দরপুর ইউনিয়নের ধুরুং খাল এলাকায় আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধের লক্ষ্যে ভ্রাম্যমান আদালতে অভিযান পরিচালনা করা হয়। এসময় ধুরুং খালের বাঁধ সংলগ্ন স্থান হতে অবৈধভাবে মাটি কাটার অপরাধে সৈয়দ মো: মনজুর আলম নামে এক ব্যাক্তিকে আটক করা হয়।




    জিজ্ঞাসাবাদে জানা যায় উক্ত ব্যক্তি কৃষি জমির উপরিভাগের মাটি (টপ সয়েল) কাটার অপরাধে গত ১ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মোজাম্মেল হক চৌধুরী পরিচালিত মোবাইল কোর্টে অভিযুক্ত হয়ে ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

    ফটিকছড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মেজবাহ উদ্দিনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত পরিচালনা উক্ত ব্যক্তির অপরাধ উদঘাটিত হওয়ায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী তাকে ১৫ (পনের) দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ০৭ (সাত) দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। পরবর্তীতে আসামীকে কারা পরোয়ানামূলে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়।




    অভিযানে ফটিকছড়ি থানা পুলিশের একটি চৌকশ টিম, আনসার সদস্যগণ, ভূমি অফিসের কর্মচারীবৃন্দ ও স্থানীয় এলাকাবাসী সার্বিক সহায়তা প্রদান করেন।

    জনস্বার্থে এ ধরণের অব্যাহত থাকবে বলে উপজেলা সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্টেট মো, মেজবাহ উদ্দিন জানান।

    আরও খবর 27

    Sponsered content