• মহানগর

    ক্যামিকেল দিয়ে আইসক্রিম,১ লাখ টাকা জরিমানা !

      প্রতিনিধি ৫ মে ২০২৪ , ১০:২৩:০৩ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: অস্বাস্থ্যকর পরিবেশে মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ক্যামিকেল দিয়ে আইসক্রিম তৈরি হচ্ছে সারা আইসক্রিম ফ্যাক্টরিতে।

    নগরের বহদ্দারহাট চেয়ারম্যানঘাটা এক মাইল এলাকার ওই কারখানায় রোববার (৫ মে) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে এমন চিত্র দেখা যায়।




    প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়েছে ১ লাখ টাকা। এখানেই শেষ নয়, নতুন চান্দগাঁও থানার পশ্চিমের নাজের ফুড আন্ড বেভারেজ ফ্যাক্টরিকেও ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে অস্বাস্থ্যকর পরিবেশ স্বাস্থ্যবিধি না মেনে আইসক্রিম তৈরির অপরাধে।

    শুধু কি আইসক্রিম! মিষ্টি ও খাদ্যপণ্য তৈরিতেও অনিয়ম পেয়েছে অধিদপ্তরের টিম। চকবাজারের মিষ্টি মুখকে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির অপরাধে ১ লাখ টাকা এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজের বিপরীতের পিরানী হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন ক্যামিকেল ব্যবহার করে খাদ্য তৈরি করায় ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।




    বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সোবহানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। বিভিন্ন অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুসারে জরিমানা আরোপ এবং আদায় করা হয়।

    চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় পরিচালিত অভিযানে অংশ নেন নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ বশির আহম্মেদ, নিরাপদ খাদ্য পরিদর্শক ইয়াছিনুল হক চৌধুরী প্রমুখ।

    আরও খবর 25

    Sponsered content