• খেলাধুলা

    অভিষিক্ত ক্যাম্পবেলের ব্যাটে ঘুরে দাঁড়িয়ে জিম্বাবুয়ের ১৩৮

      প্রতিনিধি ৫ মে ২০২৪ , ১০:২০:২৪ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেকেই আলো ছড়ালেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যালিস্টার ক্যাম্পবেলের ছেলে জোনাথন ক্যাম্পবেল। সাত নম্বরে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের জার্সিতে অভিষেক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন এই তরুণ।




    তার সঙ্গে ঝড় তুলেছেন ব্রায়ান বেনেটও। আর তাতে ভর করে ঘুরে দাঁড়িয়ে জিম্বাবুয়ে পেল ৭ উইকেটে ১৩৮ রানের সংগ্রহ।

    আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতেও টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছে বাংলাদেশ। আগে ব্যাটিংয়ে নেমে সাবধানী শুরু করে জিম্বাবুয়ে। প্রথম ৪ ওভারে তারা তুলতে পারে মাত্র ১৫ রান। ওভারের শেষ বলে তাসকিন আহমেদ লেগ বিফোরের ফাঁদে ফেলে বিদায় করেন জিম্বাবুয়ের ওপেনার তাদিওয়ানাশে মারুমানিকে (২)।

    দ্বিতীয় উইকেট জুটিতে ফের সাবধানী ব্যাটিংয়ে পিছিয়ে পড়ে জিম্বাবুয়ে। এবার অষ্টম ওভারের প্রথম বলে তারা হারায় ওপেনার জয়লর্ড গুম্বির উইকেট। ৩০ বলে যার ব্যাট থেকে আসে মাত্র ১৭ রান। এরপর নিজের দ্বিতীয় ও ইনিংসের দশম ওভারে জোড়া আঘাত হানেন রিশাদ হোসেন। তার শিকার হয়ে ফেরেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা (৩) ও ক্লাইভ মাদান্দে (০)।




    এরপর একাদশ ওভারে শেখ মাহেদী তুলে নেন উইকেটে থিতু হওয়ার অপেক্ষায় থাকা ক্রেইগ আরভিনের উইকেট। আগের ম্যাচে ডাক মারা আরভিন এবার ১৫ বলে ১৩ রান করেছেন। ৪২ রান তুলতেই পঞ্চম উইকেট হারিয়ে ধুঁকতে থাকে জিম্বাবুয়ে। তবে সেখান থেকেই শুরু হয় জোনাথন ক্যাম্পবেল ও ব্রায়ান বেনেটের লড়াই। দুজনে মিলে যোগ করেন ৭৩ রান। এর মধ্যে ক্যাম্ববেল একাই করেন ৪৫ রান, তাও মাত্র ২৪ বলে। জিম্বাবুয়ের জার্সিতে অভিষেক টি-টোয়েন্টিতে এটাই সর্বোচ্চ ইনিংস। তার ব্যাট থেকে আসে ৪টি ও ৩টি ছক্কা।




    দারুণভাবে ছুটতে থাকা ক্যাম্ববেলকে ইনিংসের ১৮তম ওভারে বিদায় করে স্বস্তি ফেরান শরিফুল ইসলাম। শেষদিকে ক্যাম্ববেলের অভাব পূরণ করেন বেনেট। তার ব্যাট থেকে আসে ২৯ বলে ৪৪ রানের ইনিংস। ২ চার ও ৩ ছক্কায় এই রান নিয়ে অপরাজিত থাকেন তিনি। এর মাঝে ১৯তম ওভারে তাসকিন তুলে নেন লুক জঙওয়ের উইকেট।

    বল হাতে তাসকিন আহমেদ ৪ ওভারে মাত্র ১৮ রানে নিয়েছেন ২ উইকেট। সমান উইকেট গেছে রিশাদ হোসেনের ঝুলিতেও। তবে এই লেগ স্পিনার খরচ করেছেন ৩৩ রান। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন শরিফুল, মাহেদী ও মোহাম্মদ সাইফউদ্দিন।

    আরও খবর 16

    Sponsered content