• খেলাধুলা

    এএফসি অ-১৭ নারী এশিয়ান চ্যাম্পিয়নশিপ বাছাই:দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

      প্রতিনিধি ৩০ এপ্রিল ২০২৩ , ১০:০৫:০৬ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে বাংলাদেশ। স্বাগতিক সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারিয়েছে কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।




    ম্যাচে জোড়া গোল করছেন সুরভী আকন্দ প্রীতি। পেনাল্টি থেকে দুই গোল করেন তিনি। অন্য গোলটি করেছেন সুলতানা আক্তার। সিঙ্গাপুরে অবস্থিত বাংলাদেশি প্রবাসীদের মধ্যে এই ম্যাচ ঘিরে উন্মাদনা ছিল তুঙ্গে। ছুটির দিন থাকায় গ্যালারি থাকে বাংলাদেশি প্রবাসীদের দখলে। গতকালই সব টিকিট বিক্রি হয়ে গিয়েছিল এই ম্যাচের।

    পরের রাউন্ডে যেতে হলে জয়ের কোনও বিকল্প ছিল না বাংলাদেশের সামনে। ম্যাচের আগে সমীকরণ ছিল বাংলাদেশকে জিততেই হবে। এই ম্যাচটি ড্র হলে বাংলাদেশ ও সিঙ্গাপুর দুই দলেরই সমান ৪ পয়েন্ট হবে। গোল ব্যবধানে এগিয়ে থাকায় সিঙ্গাপুর পরের রাউন্ডে খেলবে। তবে জয় নিয়েই পরের রাউন্ড নিশ্চিত করলেন রুমা-সুরভীরা।




    ম্যাচের ২১ মিনিটে পেনাল্টি পায় বাংলাদেশ। গোল করে দলকে লিড এনে দেন সুরভী। সেই গোল নিয়েই বিরতিতে যায় বাংলাদেশ। বিরতির পর ৫৫ মিনিটে আবারও পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন সুরভী। ৬২ মিনিটে সিঙ্গাপুরের কফিনে শেষ পেরেকটি ঠুকান সুলতানা।

    ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে খেলবে বাংলাদেশ। আগামী ১৬-২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে দ্বিতীয় রাউন্ড।




    আরও খবর 16

    Sponsered content