• খেলাধুলা

    বাবরের সেঞ্চুরির পর পাকিস্তানের রান পাহাড়

      প্রতিনিধি ৩০ আগস্ট ২০২৩ , ৯:০২:৩৯ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: দুই দলের শক্তির ব্যবধান স্পষ্ট। তবুও শুরুর দিকে বেশ ভালো চাপে পড়ে গিয়েছিল পাকিস্তান।

    ৪০ ওভার অবধি রান রেটটাও ছিল নিয়ন্ত্রণে। কিন্তু ববার আজম সেঞ্চুরি করে ঝড়ো ব্যাটিং শুরু করেন, তার সঙ্গে ইফতেখার আহমেদও। তাতে পাকিস্তানের রান তিনশ ছাড়িয়েও যায় বেশ খানিকটা দূর।

    বুধবার এশিয়া কাপের প্রথম ম্যাচে মুলতানে নেপালের সামনে ৩৪৩ রানের লক্ষ্য দিয়েছে পাকিস্তান। শুরুতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে এই সংগ্রহ দাঁড় করিয়েছে তারা।




    ইনিংসের শুরুটা অবশ্য ভালো হয়নি পাকিস্তানের। ষষ্ঠ ওভারে নেপালকে প্রথম সাফল্য এনে দেন কারান ছেত্রী। ২০ বল খেলে ১৪ রান করে তার ওভারে উইকেটের পেছনে আসিফ শেখের হাতে ক্যাচ তুলে দেন ফখর জামান। পরের ওভারের প্রথম বলে রোহিত পৌডেলের মিড অফ থেকে করা সরাসরি থ্রোতে রান আউট হয়ে যান ইমাম উল হক। ১৪ বল খেলে স্রেফ ৫ রান করেন তিনি।

    ২৫ রানে দুই উইকেট হারিয়ে ফেল দলকে পথ দেখানোর চেষ্টা করেন মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। কিন্তু এবারও পাকিস্তানের দুর্ভাগ্য সঙ্গী হয় রান আউটে। কাভারে ফেলে রান নিতে গিয়ে দৌড় শুরু করেন রিজওয়ান। কিন্তু ৬ চারে ৫০ বলে ৪৪ রান করা এই ব্যাটারের পা ও ব্যাট দুটোই ছিল বাতাসে ভেসে।




    দ্রুতই আগা সালমানকে আউট করে পাকিস্তানের চাপ আরও বাড়িয়ে দেন সন্দীপ লামিচানে। ১৪ বল খেলে ৫ রান করে ক্যাচ আউট হন সালমান। কিন্তু এরপরই শক্ত ভিত গড়ে তোলেন বাবর ও ইফতেখার আহমেদ। বাবর তুলে নেন ওয়ানডেতে নিজের ১৯তম সেঞ্চুরি, ইনিংসের হিসেবে সবচেয়ে দ্রুততম হিসেবে।

    ৪২তম ওভারে এসে সেঞ্চুরি পূর্ণ করেন বাবর। ওই ওভার শেষে পাকিস্তানের রান ছিল ৪ উইকেট হারিয়ে ২২৮ রান। ওভার প্রতি পাকিস্তান করছিল ৫.৪২ রান। কিন্তু শেষ ৪৮ বলে ১১৪ রান তোলে পাকিস্তান।

    ইফতেখার আহমেদের সঙ্গে বাবরের জুটি ছিল ২১৪ রানের, স্রেফ ১৩১ বলে। ইনিংসের দুই বল আগে থাকতে সম্পল কামির বলে ক্যাচ আউট বাবর। এর আগে ৪ ছক্কা ও ১৪ চারের ইনিংসে ১৩১ বলে করেন ১৫১ রান। সেঞ্চুরি তুলে নেওয়া আরেক ব্যাটার ইফতেখার শেষ পর্যন্ত অপরাজিত থেকে ১১ চার ও ৪ ছক্কায় ৭১ বলে ১০৯ রান করেন।




    আরও খবর 16

    Sponsered content