• পার্বত্য চট্টগ্রাম

    ২৬তম শান্তি চুক্তি বর্ষপূর্তিতে ৩৮ বিজিবির নানা আয়োজন

      প্রতিনিধি ২ ডিসেম্বর ২০২৩ , ১:৪৫:১১ প্রিন্ট সংস্করণ

    মোঃ শহীদুল ইসলাম শহীদ: ৩৮ বিজিবি বলিপাড়া ব্যাটালিয়ন কর্তৃক পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শান্তিচুক্তির ২৬ তম বর্ষপূর্তি উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা মেডিক্যাল ক্যাম্পিং ও শীত বস্ত্র বিতরণ করা হয়।




    ২ডিসেম্বর শনিবার ৮থেকে দিনব্যাপী বিজিবি বলিপাড়া ব্যাটালিয়ন কর্তৃক পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শান্তি চুক্তির ২৬-তম বর্ষপূর্তি উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা,মেডিক্যাল ক্যাম্পিং ও শীত বস্ত্র বিতরণ করা হয়।

    উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩৮ বিজিবি বলিপাড়া জোন কমান্ডার লেঃ কর্ণেলঃ মোঃ তৈমুর হাসান খান পিএসসি,এসি অধিনায়ক।

    এছাড়া ও উপস্থিত ছিলেন মেজরঃ মোঃ ফা-মীম-আদনান, উপ-অধিনায়ক ৩৮ বিজিবি বলিপাড়া ও মুন্সী ইমদাদুল হক, ৩৮ বিজিবি,বলিপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ক্যাসাউ মার্মা, ৪ নং বলিপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অংসিম্য মার্মা সহ এলাকার বিভিন্ন পাড়া হইতে আগত হেডম্যান কারবারিবৃন্দ স্বতস্ফুর্ত ভাবে অংশ গ্রহণ করেন।




    অনুষ্ঠানের শুরুতেই সংঘাত নয় শান্তি চাই সব জাতি গোষ্ঠীর মানুষ ভাই ভাইএই মূলমন্ত্র কে সামনে রেখে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের শান্তিচুক্তির ২৬ তম বর্ষপূর্তি উপলক্ষে একটি পদযাত্রা বের হয় যা বলিপাড়া বাজার দিয়ে মোনাইপাড়া এলাকা হয়ে ৩৮ বিজিবির ১ নং গেইটে শেষ হয়।

    পরবর্তীতে অধিনায়কের উপস্থিতিতে সকলের মাঝে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শান্তি চুক্তির ২৬-তম বর্ষপূর্তি বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং অধিনায়কের উপস্থিতিতে সকলের উদ্দেশ্য বলেন যে আমরা পাহাড়ি বাঙালী ভাই ভাই আমরা পাহাড়ে একে অপরের সাথে আর কোন সংঘাত জড়াবো না জাতি ধর্ম নির্বিশেষে সকলকে মিলেমিশে শান্তিপ্রিয় ভাবে পাহাড়ে বসবাস করার আহ্বান জানানো হয়।




    এছাড়াও উপস্থিতিদের মাঝে শীতবস্ত্র ১ টি করে কম্বল ও অসুস্থদেরকে মেডিক্যাল ক্যাম্পিং এর মাধ্যমে চিকিৎসা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়।

    আরও খবর 29

    Sponsered content