• পার্বত্য চট্টগ্রাম

    থানচিতে ইন্জিনিয়ারিং মেটারিয়াল টেস্টিং ল্যাবের যাত্রা শুরু

      প্রতিনিধি ১১ এপ্রিল ২০২৩ , ১০:২৩:০৩ প্রিন্ট সংস্করণ

    মো: শহীদুল ইসলাম শহীদ: প্রকৌশলী মহোদয় দেশের দুই শতাধিক উপজেলায় বিশেষ করে জেলা সদর হতে দূরবর্তী, প্রত্যন্ত ও বিচ্ছিন্ন অঞ্চলের উপজেলা পর্যায়ে ল্যাবরেটরি স্থাপনের সময়োপযোগী উদ্যোগ গ্রহণ করেছেন।




    তার অংশ হিসাবে ১১ এপ্রিল মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদের নিচতলাতে ইন্জিনিয়ারিং মেটারিয়াল টেস্টিং ল্যাব উদ্বোধন করা হয়।

    এই বিষয়ে জানতে চাইলে থানচি উপজেলা প্রকোশলী মোঃ এমদাদুল হক বলেন, নির্মাণ কাজের গুণগত মান সঠিক মাত্রায় অর্জন ও পরীক্ষণের মাধ্যমে তা নিরূপণের জন্য উপজেলা পর্যায়ে ল্যাবরেটরী স্থাপনের এই চ্যালেঞ্জিং উদ্যোগ দেশের প্রত্যন্ত অঞ্চলে অবকাঠামো নির্মাণের ক্ষেত্রে সামগ্রিকভাবে এক বিশাল ভূমিকা পালন করতে পারবে।




    যা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টা এবং এলজিইডি বান্দরবান পার্বত্য জেলার সুযোগ্য নির্বাহী প্রকৌশলী ডক্টর মোঃ জিয়াউল ইসলাম মজুমদার স্যারের আন্তরিক সহযোগিতায় একটি সুন্দর ইঞ্জিনিয়ারিং মেটিরিয়াল টেস্টিং ল্যাবরেটরি (Quality Control Unit) এর আনুষ্ঠানিক পথ চলা শুরু হলো আমি এবং আমার দপ্তরের প্রিয় সহকর্মীবৃন্দদের পক্ষ থেকে আমার প্রিয় বিচক্ষণ ও নিবেদিত প্রাণ নির্বাহী প্রকৌশলী স্যার ও মন্ত্রী মহোদয়কে আন্তরিক শুভেচ্ছা, অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি।




    উদ্বোধন করেন এলজিডি জেলা নির্বাহী প্রকোশলী ড.জিয়াউল ইসলাম মজুমদার,সাথে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃআবুল মনসূর,ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা,সহকারি প্রকোশলী জাকির হোসেন।

    উদ্বোধন পরবর্তী জেলা প্রকোশলী বলেন এই ল্যাবরেটরি স্থাপনের মাধ্যমে থানচি উপজেলা প্রকৌশলীর আওতাধীন অবোকাঠামো উন্নয়ন কাজের পরীক্ষার জন্য জেলা পর্যায়ের ল্যাবরেটরির জন্য অনেক ক্ষেত্রেই অপেক্ষা করার আর প্রয়োজন হবেনা। অন্যান্য দপ্তরের নির্মাণ কাজের গুণগতমান ও নির্মাণ সামগ্রীর পরীক্ষণ এই ল্যাবরেটরিতে সম্পাদন করার সুযোগ রয়েছে।




    তবে এত আশার মাঝেও আমাদের ভুলে গেলে চলবে না জেলা পর্যায়ের ল্যাবরেটরী ও অত্র দপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীবৃন্দের আন্তরিক সহযোগিতায় বাস্তবায়ন হয়েছে।




    আরও খবর 29

    Sponsered content