• খেলাধুলা

    রেকর্ড গড়ে রোহিতের ঝড়ো সেঞ্চুরি

      প্রতিনিধি ১১ অক্টোবর ২০২৩ , ৮:৩৫:৫৬ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: ‘কেউ ওকে ডেকে বলুন যে ম্যাচটি ৫০ ওভারের, টি-টোয়েন্টি নয়?’ ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোতে এক ক্রিকেট বিশ্লেষক রোহিত শর্মাকে উদ্দেশ্য করে মজার ছলে এই মন্তব্য করেন। আসলেই রোহিতের ব্যাটিং দেখে এমনটাই মনে হচ্ছিল। মাত্র ৩০ বলে ফিফটি হাঁকানোর পর তিনি সেঞ্চুরি পূর্ণ করেছেন ৬৩ বলে।




    এর মাঝেই আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে সর্বোচ্চ ছয় মারার রেকর্ড গড়েছেন এই ভারতীয় অধিনায়ক। তার আগে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ওপেনার ক্রিস গেইল আন্তর্জাতিক ক্যারিয়ারে সব মিলিয়ে ৫৫৩টি ছক্কা মেরেছিলেন। এদিন তার সেই রেকর্ড ভেঙে দেন রোহিত।




    অন্যপ্রান্তে কিছুটা ভারসাম্য রেখে খেলছেন আরেক ভারতীয় ওপেনার ইশান কিষাণ। ৪২ বলে তিনি করেছেন ৪৪ রান। যার সুবাদে ভারতের সামনের আফগানিস্তানের ২৭৩ রানের সংগ্রহ মামুলী-ই মনে হচ্ছে।

    শেষ খবর পাওয়া পর্যন্ত ১৭.৪ ওভারে কোনো উইকেট না হারিয়েই ভারতের সংগ্রহ ১৫২ রান। দুই ওপেনারই এখনও অপরাজিত আছেন। জয়ের জন্য ভারতের প্রয়োজন ৩২.২ ওভারে ১২০ রান।




    এর আগে ব্যাট করা আফগানরা শুরুতে তেমন সুবিধা করতে পারেনি। পরবর্তীতে তাদের বিপদ থেকে টেনে তুলেছেন হাশমতউল্লাহ শহিদী ও আজমতউল্লাহ ওমরজাই। ভারতীয় বোলিংয়ের চিন্তা বাড়িয়ে ১২১ রানের জুটি গড়েন শহিদী-ওমরজাই। সেঞ্চুরির পথে থাকা আফগান অধিনায়ক শহিদী ফিরেছেন ৮০ রানে। ৮৮ বলে তিনি ৮টি চার ও এক ছক্কায় ইনিংসটি সাজান। এছাড়া ২টি চার ও ৪ ছক্কায় ৬৯ বলে ৬২ রানের ইনিংস খেলেন ওমরজাই।

    আরও খবর 16

    Sponsered content