• মহানগর

    প্রকাশ্যে অস্ত্রের মহড়া, গ্রেফতার ১৭

      প্রতিনিধি ১৬ জানুয়ারি ২০২৪ , ১২:০৮:২৭ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী : নগরের বায়েজিদ বোস্তামি থানার বার্মা কলোনি এলাকায় অভিযান চালিয়ে প্রকাশ্যে অস্ত্রের মহড়া, দোকানপাট ভাঙচুর ও হামলার অভিযোগে ১৭ জনকে করা হয়েছে।

    রোববার (১৪ জানুয়ারি) রাতভর অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।




    গ্রেফতাররা হলো, সাব্বির হোসেন শাওন (২১), মো. ইমরান (২৭), মো. নজরুল (২৬), ইসমাইল উদ্দিন আকাশ (২৫), মো. হাসান (২৬), মো. সজিব (২৩), ইয়াসিন রায়হান হৃদয় বাবু (২৪), মো. রমজান (২২), শাকিল (২৪), হাবিব (৩৯), রাসেল (২২), ইমরান হোসেন (৩০), ইমন (২২), আরিফুল ইসলাম (৩০), মানিক (৩৫), সুমন (২৯) ও মনির হোসেন (২৪)।

    বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা জানান, গত শুক্রবার বিকেলে বার্মা কলোনির সামনে থেকে সাব্বির হোসেন শাওনের নেতৃত্বে মাদকবিরোধী মিছিল বের হয়।




    ২০-৩০ জন স্থানীয় তরুণ এতে অংশ নেয়। মিছিলে থাকা তরুণরা এ সময় প্রকাশ্যে কিরিচ ও অস্ত্র বের করে স্লোগান দিতে থাকেন। স্থানীয় কাউন্সিলর মোবারক আলী অনুসারীরা তাদের ধাওয়া দেন। ধাওয়া খেয়ে পালানোর সময় শাকিল অস্ত্র বের করে ফাঁকা গুলিবর্ষণের মতো মহড়া দেন। পরে আমরা জানতে পারি, সেটি খেলনা পিস্তল ছিল এবং সেটি উঁচিয়ে ধরলেও তারা চকলেট আতশবাজি ফুটিয়ে ত্রাস ছড়ায়। এ ছাড়া পালানোর সময় তারা অন্তত সাতটি দোকান ভাঙচুর ও লুটপাট করে।




    তিনি আরও জানান, রোববার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত সারা রাত অবিরত অভিযান পরিচালনা অভিযুক্ত ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নগরের বায়েজিদ বোস্তামী থানার বার্মা কলোনী ফাঁটা পাহাড়ের পাদদেশে মাটির নিচ থেকে ১০টি ধারালো কিরিচ উদ্ধার করা হয়। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনায় সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। গ্রেফতারকৃতরা এলাকার দুর্ধর্ষ সন্ত্রাসী ও কিশোরগ্যাং এর সদস্য। তাদের বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় মাদক, অস্ত্র, চুরি, ছিনতাই, চাঁদাবাজী, বিস্ফোরক দ্রব্য, ডাকাতি প্রস্তুতি ও গণধর্ষণ মামলা রয়েছে।

    আরও খবর 25

    Sponsered content