• মহানগর

    লালদীঘিতে স্বৈরাচারের গুলিতে শহীদদের স্মরণ

      প্রতিনিধি ২৪ জানুয়ারি ২০২৪ , ১১:২০:০০ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: ১৯৮৮ সালের ২৪ জানুয়ারি লালদীঘির মাঠে আওয়ামী লীগের জনসভায় স্বৈরাচার এরশাদ সরকারের নির্বিচারে গুলিতে ২৪ শহীদদের স্মরণে শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের পক্ষ থেকে বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে শ্রদ্ধা নিবেদন করা হয়।




    এ সময় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক কাউন্সিলর জহর লাল হাজারী, সাবেক ছাত্রলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, বিপ্লব চৌধুরী প্রতাপ, লিটন দাশ, মোর্শেদ আলম, মোহাম্মদ জাহেদ, জয় শংকর সরকার, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতির মাহমুদুল করিম, সৈকত দত্ত, ইসমাইল চৌধুরী সেলিম, আব্দুল্লাহ আল সাইমুন, বলরাম চক্রবর্তী, তাপস দে, রাজু রায়, রাজিব সিকদার, শৈবাল আচার্য্য, তৌহিদুল করিম ঈমন প্রমুখ।




    এ সময় স্মৃতিচারণ করে বক্তারা বলেন, বঙ্গবন্ধু পরিবারকে নিশ্চিহ্ন করার জন্য মূলত এই নারকীয় হামলা চালানো হয়েছিল। সেদিন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করায় ছিল তাদের মূল টার্গেট।




    স্বৈরশাসকের নির্বিচারে গুলির মুখে আওয়ামী লীগের নেতাকর্মীরা মানব বর্ম তৈরি করে সেদিন শেখ হাসিনাকে রক্ষা করতে পারলেও শহীদ হন আওয়ামি লীগের ২৪ জন নেতা কর্মী। আহত হন মাননীয় প্রধানমন্ত্রী সহ অসংখ্য নেতাকর্মী। আজকের এই দিনে আমরা তাদেরকে গভীরভাবে স্মরণ করছি। তাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আজকের গণতান্ত্রিক অধিকার।

    আরও খবর 25

    Sponsered content