• মহানগর

    হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গণঅনশন

      প্রতিনিধি ২২ সেপ্টেম্বর ২০২৩ , ১১:৩৬:১৯ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শ্যামল কুমার পালিত বলেছেন, সংখ্যালঘু সুরক্ষা আইনসহ সরকারি দলের ২০১৮ সালের নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুত ৭ দফা অবিলম্বে বাস্তবায়ন করতে হবে। সংবিধানে পঞ্চম ও অষ্টম সংশোধনীর মাধ্যমে ’৭২ এর সংবিধান ও মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ক্ষত-বিক্ষত করা হয়েছে।

    যার ফলে এদেশে বসবাসরত হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর সম-অধিকার ও সম-মর্যাদা ভূলুণ্ঠিত হয়েছে। ৩০ লাখ শহীদ ও সম্ভ্রম হারানো দুই লাখ মা-বোনের প্রতি শ্রদ্ধা জানাতে ’৭২ এর সংবিধান পুনঃপ্রতিষ্ঠা করতে হবে।ধর্মনিরপেক্ষতা ও রাষ্ট্রধর্ম একে অপরের সঙ্গে সাঙ্গর্ষিক।




    শুক্রবার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটি ঘোষিত সকাল-সন্ধ্যা গণঅনশন ও গণঅবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

    ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম নগরের আন্দরকিল্লা চত্বরে এ কর্মসূচি পালন করা হয়। ঐক্য পরিষদ চট্টগ্রাম নগরের সভাপতি প্রকৌশলী পরিমল কান্তি চৌধুরী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষের সঞ্চালনায় বক্তব্য দেন সংগঠনের উত্তর জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইন্দু নন্দন দত্ত, মুক্তিযোদ্ধা প্রমোদ বড়ুয়া, ডা. তপন কান্তি দাশ, বিশ্বজিৎ পালিত, চসিক কাউন্সিলর নিলু নাগ, পুলক খাস্তগীর, রুমকি সেনগুপ্ত, সুকান্ত দত্ত, ডা. বিধান মিত্র, সুমন কান্তি দে, রমাকান্ত সিংহ, অধ্যাপক শিপুল কুমার দে, মিনু রাণী দেবী, ডা. রতন নাথ, অলক দাশ, দেবাশীষ চৌধুরী, সুরঞ্জন ভট্টাচার্য্য, বিপুল কান্তি দত্ত, সুদর্শন রায়, বিমল চন্দ্র নাথ, আশীষ শীল, দীপক তালুকদার, টিপু দে, অ্যাডভোকেট পংকজ চৌধুরী, হরেকৃষ্ণ তালুকদার, উত্তম কুমার শর্মা, রিমন মহুরী, অ্যাডভোকেট রুবেল পাল, রুবেল শীল, অমিত পালিত অংকুর, সীমান্ত দত্ত ঋজু প্রমুখ।




    বক্তারা সরকারি দলের ২০১৮ সালের নির্বাচনী ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী অর্পিত সম্পত্তি আইন যথাযথ বাস্তবায়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন ও বৈষম্য বিলোপ আইন প্রণয়নে যথাযথ দ্রুত পদক্ষেপ নিতে সরকারের প্রতি জোর দাবি জানান।

    কর্মসূচিতে ঐক্য পরিষদ চট্টগ্রাম নগর ও উত্তর জেলার আওতাধীন বিভিন্ন উপজেলা ও থানা কমিটি এবং অঙ্গসংগঠনের নেতারা অংশ নেয়।

    শিল্পী অচিন্ত্য কুমার দাশ, কানু রাম দে, ঊষা আচার্য্য প্রমুখ পরিবেশন করেন দেশাত্মবোধক ও জাগরণের গান।




    আরও খবর 25

    Sponsered content