• জাতীয়

    ঝিকরগাছার শংকরপুরে জাতীয় শোক দিবস পালিত

      প্রতিনিধি ১৬ আগস্ট ২০২৩ , ৯:৩৮:৩৯ প্রিন্ট সংস্করণ

    আঃ জলিল: যশোরের ঝিকরগাছা উপজেলার শংকরপুর ফেরিঘাট বাজার সংলগ্নে বঙ্গবন্ধু স্মৃতিসংসদ ও পাঠাগারের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

    বুধবার (১৬ই আগষ্ট) বেলা ১২ টার দিকে বঙ্গবন্ধু স্মৃতিসংসদের যুগ্ন-আহবায়ক অধ্যাপক কামরুল হাসানের সভাপতিত্বে ও শংকরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোবিন্দ চন্দ্র চ্যাটার্জির সার্বিক সহযোগীতায় যুগ্ন আহবায়ক আব্দুর রহিম পশারীর পরিচালনায় ও সাংবাদিক আবু সাঈদের সঞ্চালনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলের কার্যক্রম আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়।




    এসময় প্রধান অতিথির ৮৫,যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা)র সংসদ সদস্য ডা: নাসির উদ্দীন বলেছেন,৭৫ সালের ১৫ আগষ্ট বাঙালী জাতির ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়ের সূচনা হয়েছিল,সেই কালো রাতে ঘাতকচক্র, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার স্ব-পরিবারে হত্যা করেছিল। বঙ্গবন্ধু ছিলেন, বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, বিশ্বের লাঞ্ছিত, বঞ্চিত, নিপীড়িত মানুষের মহান নেতা ও স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি।

    তিনি আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হতো না।




    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, উপজেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী, জেলা পরিষদ সদস্য রফিকুল ইসলাম বাপ্পি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হাবীব জগলু, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মাহবুব হাসান বরি, পূজা উদযাপন পরিষদের সভাপতি দুলাল অধিকারী এবং উপজেলা ছাত্রলীগের সভাপতি এহসানুল হাবীব শিপলু।




    এছাড়া উপস্থিত ছিলেন বাঁকড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নিছার আলী, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জাহান আলী,আওয়ামী লীগ নেতা নাজমুস সাদা, তরিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা খলিলুর রহমান, জাকিরুল ইসলাম মিন্টু, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক কাজল ইসলাম মেম্বার, যুবলীগ নেতা আসাদুল ইসলাম মেম্বার, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আশানুর রহমান আশা, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাইফুজ্জামান রুনাসহ ইউনিয়ন থেকে আগত আ.লীগ,যুবলীগ ও ছাত্রলীগ তার অঙ্গ সংগঠনের নেতাকর্মিরা উপস্থিত ছিলেন।




    আরও খবর 17

    Sponsered content