• পার্বত্য চট্টগ্রাম

    থানচিতে ব্রাকের ম্যালেরিয়া নির্মুলে উপকরণ বিতরণ

      প্রতিনিধি ৩ ডিসেম্বর ২০২৩ , ১১:১৪:২০ প্রিন্ট সংস্করণ

    মোঃ শহিদুল ইসলাম শহীদ: ৩ই ডিসেম্বর দিনব্যাপী-২০২৩ইং তারিখে জাতীয় ম্যালেরিয়া নির্মূল কর্মসূচির আওতায় ব্র্যাক ম্যালেরিয়া নির্মূল প্রকল্প ও উপজেলা স্বাস্থ্য বিভাগ থানচি, বান্দরবান কর্তৃক ম্যালেরিয়া নির্মূলের অংশ হিসেবে থানচি উপজেলার জুম চাষী, বনগামী ও কাঠুরিয়াদের জুমে এবং বনে মশারি নেয়ার জন্য ব্যাগ, বিছানার জন্য ম্যাট ও মোবাইল নাম্বার সম্বলিত ব্যান্ড ১ টি করে বিতরন করা হয়।




    এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন থানচি উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ওয়াহিদ্দুজামান মুরাদ।

    এতে সার্বিক পরিচালনা করেন ব্র্যাক স্বাস্থ্য কর্মসূচির উপজেলা ম্যানেজার বাবু প্রিয় লাল চাকমা। এসময় তিনি উপস্থিত উপকার ভোগীদের বলেন থানচি বাসিদের জুমে গিয়ে, বনে গিয়ে বেশীরভাগ সময় রাত যাপন করতে হয়,সে জন্য ব্র্যাক মশারী বহনের জন্য ব্যাগ আর বিছানার জন্য ম্যাট এবং অফিসের মোবাইল সম্বলিত ব্যান্ড ১টি করে বিতরন করার সিদ্ধান্ত গ্রহণ করে সরকারের উন্নয়ন সংস্থা ব্রাকের মাধ্যমে।




    তার অংশ হিসাবে সকল জুম চাষী, বনগামী ও কাঠুরিয়াদের মাঝে এ সামগ্রী তুলে দেয়া হচ্ছে। প্রধান অতিথি স্যার সবাইকে উক্ত সামগ্রীগুলো সুষ্ঠভাবে ব্যবহারের পরামর্শ দেন এবং থানচি হতে ম্যালেরিয়া নির্মূলের সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

    এতে উপকার ভোগী ও ব্রাকের স্বাস্থ্যকর্মী,সদর হাসপাতালের স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়োজিত সেবকবৃন্দ।




    আরও খবর 29

    Sponsered content