• দক্ষিণ চট্টগ্রাম

    শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করেছে, আগামীতে স্মার্ট বাংলাদেশ রূপান্তর করবে : লোহাগাড়ায় আমিনুল ইসলাম

      প্রতিনিধি ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ১২:৫২:০৫ প্রিন্ট সংস্করণ

    মো: আরিফুল ইসলাম: বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মাদ আমিনুল ইসলাম আমিন বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের শুরুতেই স্কুল শিক্ষার্থীদের হাতে হাতে বই তুলে দিচ্ছেন। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছে। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে চিকিৎসা সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আজকাল দেশের কোন মানুষের ডাল-ভাতের অভাব নেই।

    চট্টগ্রামে যানজট নিরসনে ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে। বঙ্গবন্ধু টানেল নির্মাণ করা হয়েছে। চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন নির্মাণ করা হয়েছে। এছাড়াও বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধি ভাতা, উপ-বৃত্তি ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ অনেক ধরণের ভাতা প্রদান করে যাচ্ছেন। শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্টা করেছে, আগামীতে স্মার্ট বাংলাদেশ রূপান্তর করবে।




    অথচ বিএনপি-জামায়াত জোট সরকার দেশে কোন উন্নয়নই করতে পারেনি। তারা শুধু দুনীর্তি অনিয়ম করে বার বার দুর্নীতিতে চ্যাম্পিয়ানশীপ অর্জন করেছে। দেশের এ উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে হলে আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে হবে।

    সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগের তুণমুল কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    কর্মী সমাবেশে তিনি আরও বলেন, জামায়াত-শিবির ধর্মকে ব্যবহার করে সাতকানিয়া-লোহাগাড়ায় এতোদিন অপরাজনীতি করেছে। এলাকার ধর্মান্ধ সাধারণ মানুষকে ধর্মের দোহাই দিয়ে বেহেশতে নিয়ে যাওয়ার কথা বলে তাদের পক্ষে জনসমর্থন ও ভোট আদায় করেছে। এখন দেশের মানুষ তাদের এ অপরাজনীতি বুঝতে পেরেছে। আগামীতে তাদের এ অপরাজনীতির সমুচিত জবাব দেবে জনগণ। ইসলামের নাম দিয়ে জামায়াত- শিবির যে পরিমাণ হত্যার রাজনীতি করেছে তা বিশ্বে বিরল। তাদের এ অপরাজনীতি প্রতিরোধে দেশবাসীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

    দলের নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে শেখ হাসিনার বিরুদ্ধে দেশে-বিদেশে নানামুখী ষড়যন্ত্র হচ্ছে। এসব ষড়যন্ত্র মোকাবিলা করে আগামী নির্বাচনে বিপুলভোটে নৌকাকে বিজয়ী করে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করার প্রস্তুতি গ্রহণের আহবান জানান।




    চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাস্টার শফিকুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আছহাব উদ্দিনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, যুগ্ম সম্পাদক ফরিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মিয়া ফারুক, দপ্তর সম্পাদক শাহজাদা তৈয়বুল হক বেদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আজিজুর রহমান, উপ-দপ্তর সম্পাদক এমএস মামুন, নুরুল হক কন্ট্রাক্টর, বিমল কিশোর চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক জায়েদ বিন কাশেম, মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ রাসু, লোহাগাড়া সদর ইউনিয়ন সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, পুটিবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাকিল চৌধুরী, জেলা তাঁতী লীগের সহ-সভাপতি আলীম উদ্দিন, যুবলীগ নেতা আবছার উদ্দিন, মুনতাসির, নারী নেত্রী শাহনাজ আক্তার ও সাকেরা বেগম প্রমুখ।

    কর্মী সমাবেশে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ, ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং বিপুল সংখ্যক মহিলা কর্মী উপস্থিত ছিলেন।

    এদিকে, তিনি একইদিন রাত সাড়ে ৮টায় লোহাগাড়া উপজেলা সদরের রশিদার পাড়ায় ‘জাগ্রত নারী সমাজ’ আয়োজিত এক বিশাল মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।




    নারী নেত্রী ও ইউপি সদস্য রেহেনা আক্তারের সভাপতিত্বে মহিলা সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিন্টু, মাস্টার মো. মিয়া ফারুক, লোহাগাড়া সদর ইউনিয়ন সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক হেফাজত উল্লাহ, যুবলীগ নেতা আবছার উদ্দিন, দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিহান পারভেজ চৌধুরী, নারী নেত্রী আমিনুন্নিচ্ছা সানু, মর্জিনা আক্তার, স্থানীয় আ. লীগ নেতা ওসমান গনি ও সালমান চৌধুরী প্রমুখ। সমাবেশে প্রায় সহস্রাধিক মহিলা কর্মী উপস্থিত ছিলেন।

    আরও খবর 28

    Sponsered content