• দক্ষিণ চট্টগ্রাম

    লোহাগাড়ায় রান্না করা খিচুড়ি ও বিশুদ্ধ পানি নিয়ে বন্যার্ত পরিবারের পাশে দাঁড়ালো “এক টাকায় আনন্দ”

      প্রতিনিধি ১০ আগস্ট ২০২৩ , ১০:২৫:০১ প্রিন্ট সংস্করণ

    মো: আরিফুল ইসলাম: পাঁচ দিনের টানা অতিবর্ষণ ও পাহাড়ি ঢলের পানিতে ঘরবন্দী হয়ে পড়েছেন হাজারো মানুষ। ভেঙ্গে গেছে অনেক সড়ক ও উপ-সড়ক। ভেঙ্গে গেছে শত শত কাঁচা বসতঘর। বন্যার প্রবল স্রোতের পানিতে ভেসে নিখোঁজ হয়েছেন অন্তত ৪ জন। বিদ্যুৎ নেই তিনদিন ধরে। একাধিক স্থান বন্যার পানিতে ডুবে যাওয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যানবাহন চলাচল প্রায় বন্ধ রয়েছে। এমন বিভীষিকাময় পরিস্থিতিতে বৃষ্টি ও বন্যার পানি উপেক্ষা করে লোহাগাড়ার বন্যাকবলিত এলাকায় রান্না করা খিচুড়ি ও বিশুদ্ধ পানি নিয়ে ঘরবন্দী বন্যার্ত মানুষের পাশে দাড়িয়েছে কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়া একদল ছাত্রদের গড়ে তোলা মানবিক সংস্থা “এক টাকায় আনন্দ”।




    দিনব্যাপী লোহাগাড়া উপজেলার বন্যাকবলিত আমিরাবাদ ইউনিয়নের সৈয়দ পাড়া, চৌধুরী পাড়া, হিন্দু পাড়া, পাল পাড়া ও কবির আহমদ পাড়ার বন্যার্ত মানুষের মাঝে এসব খাবার বিতরণ করা হয়েছে।

    সংস্থাটির প্রতিষ্টাতা পরিচালক জাবের হোসাইন সাকিবের নেতৃত্বে খাবার বিতরণকালে আরও উপস্থিত ছিলেন সংস্থার নির্বাহী সদস্য মোহাম্মদ সাকিব, আব্দুল আহাদ ও আমজাদ হোসেন রিয়াদ প্রমুখ।




    সংস্থার প্রতিষ্টাতা পরিচালক জাবের হোসাইন সাকিব জানান, দেশের যে কোন সংকট ও দুর্যোগে আমরা ‘এক টাকায় আনন্দ’ সংস্থার পক্ষ থেকে অসহায় মানুষের পাশে দাড়িয়েছি। তারই ধারাবাহিকতায় টানা অতিবর্ষণ ও পাহাড়ি ঢলের পানিতে ঘরবন্দী লোহাগাড়া উপজেলার বিভিন্ন এলাকার বন্যার্ত অসহায় মানুষের কাছে রান্না করা খিচুড়ি ও বিশুদ্ধ পানি নিয়ে হাজির হয়েছি। কাল থেকে শুকনো খাবার ও প্রয়োজনীয় ঔষুধ পত্র বিতরণ শুরু করবো। বন্যা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত আমাদের কার্যক্রম চলমান থাকবে।




    আরও খবর 28

    Sponsered content