• দক্ষিণ চট্টগ্রাম

    চকরিয়ার মেধাবী শিক্ষার্থী ফারহাদা খালেদ স্কলারশীপ পেয়ে কানাডার ইউনিভার্সিটি অফ টরন্টোতে ভর্তি

      প্রতিনিধি ৩ সেপ্টেম্বর ২০২৩ , ৪:৫৭:২৬ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: ফারহাদা খালেদ চট্টগ্রামের সাইডার ইন্টারন্যাশনাল স্কুলের একজন মেধাবী শিক্ষার্থী। তাঁর পিতা- খালেদ মুহাম্মদ একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ি এবং চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির আজীবন সদস্য। তাঁর মাতা- শাহানা খালেদ একজন ব্যবসায়ি ও নারী উদ্যোক্তা। তাঁর পিতা এশিয়া উইনার বিডি, এশিয়া উইনার এগ্রো, শিরোনাম প্রপার্টিজ লি: ও সিঙ্গাপুর ভিত্তিক ব্রিজস্টোন ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন পিটিই লি: এর পরিচালক (সত্ত্বাধিকারী)। তাঁদের নিজ বাড়ি- চিরিঙ্গা, চকরিয়া, কক্সবাজারের স্থায়ী অধিবাসী। বর্তমানে তাহারা চট্টগ্রামের নাসিরাবাদ হাউজিং সোসাইটিতে স্থায়ীভাবে বসবাস করছেন।




    ফারহাদা খালেদ কম্পিউটার সায়েন্স, বায়োলজি, কেমিস্ট্রি, ফিজিক্স ও ম্যাথামেটিক্স সহ – পাঁচ বিষয়ের প্রতিটিতে ৯০% এর বেশি নম্বর পেয়ে ২০২৩ সালে ক্যামব্রিজ কারিক্যুলামে চট্টগ্রামের সাইডার ইন্টারন্যাশনাল স্কুল থেকে কৃতিত্বের সাথে এ’ লেভেল পাশ করেন। আইইএলটিএস (ওঊখঞঝ)-এ ও তিনি ইর্ষনীয় ফলাফল করেছেন- স্কোর ৮.০। সে কানাডার বিখ্যাত ইউনিভার্সিটি অফ টরন্টোতে সাইকোলোজিতে স্নাতক ডিগ্রি অর্জনের জন্য মেধার ভিত্তিতে সম্মানজনক স্কলারশীপ সহকারে ভর্তি হয়েছেন ।

    অতপর ২০০৩ সাল থেকে পরিচালিত চট্টগ্রামের স্বনামধন্য স্টুডেন্ট কনসাল্টেন্সি ফার্ম এল আর আই বি (LRIB) ও জিএলসি (GLC) এর ব্যবস্থাপনা পরিচালক মো জাহেদুল আহ্ছান এর পরিচালক মো ওয়াহিদুজ্জামান এর সার্বিক সহযোগিতায় বিগত ১১ই আগস্ট ২০২৩ ইং তারিখে কানাডার স্টুডেন্ট ভিসা পেয়েছেন।




    ফারহাদা খালেদ তাঁর উজ্জ্বল ভবিষ্যতের জন্য সকলের দোয়া প্রার্থী। সে স্কুল শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। পাশাপাশি বিদেশ গমনেচ্ছু শিক্ষার্থীদেরকে দক্ষ ও নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে সহযোগিতা প্রদানের জন্য (LRIB) ও জিএলসি (GLC) এর ব্যবস্থাপনা পরিচালক মো জাহেদুল আহ্ছান ও পরিচালক মো ওয়াহিদুজ্জামান এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং উক্ত প্রতিষ্ঠানের সফলতা ও সমৃদ্ধি কামনা করেছেন।

    তার এই সফলতার সুসংবাদে খুশি হয়ে তাকে আরো উৎসাহিত করতে এবং শুভেচ্ছা জানাতে আসেন চকরিয়া সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য জনাব লায়ন এইচ এম ওসমান সরওয়ার।




    এ সময় আরো উপস্থিত ছিলেন এল আর আই বি (LRIB) ও জিএলসি (GLC) এর ব্যবস্থাপনা পরিচালক মো জাহেদুল আহ্ছান এবং পরিচালক মো ওয়াহিদুজ্জামান, মো এহেসানুল হক, মো শহিদুল ইসলাম।




    আরও খবর 28

    Sponsered content