• কক্সবাজার

    চকরিয়ায় ৩৭ কোটি ৫০ লাখ টাকার ইয়াবা উদ্ধার

      প্রতিনিধি ২৯ এপ্রিল ২০২৪ , ১১:৩৪:৩১ প্রিন্ট সংস্করণ

    কক্সবাজার: কক্সবাজারের চকরিয়ায় বিশেষ অভিযান চালিয়ে ৫টি ড্রামের ভেতর থেকে ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে চকরিয়া থানা পুলিশ। যার বাজার মূল্য ৩৭ কোটি ৫০ লাখ টাকা।

    সোমবার (২৯ এপ্রিল) দুপুরে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের বহলতলী নদীর মোহনা এলাকায় একটি মাছ ধরার বোট থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।




    চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, নৌকাটিতে পাঁচটি ড্রামের ভেতরে লুকিয়ে টেকনাফ থেকে নৌ পথে ইয়াবাগুলো পাচার করা হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে ওই নৌকায় তল্লাশি চালানো হলে সাড়ে ১২ লাখ ইয়াবা পাওয়া যায়।

    ওসি বলেন, উদ্ধার করা এসব ইয়াবার আনুমানিক বাজার মূল্য ৩৭ কোটি ৫০ লাখ টাকা। এ ব্যাপারে থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে।

    গোপন সূত্রে খবর পেয়ে গত এক সপ্তাহ ধরে ওই পথে নজরদারি বৃদ্ধি করা হয় জানিয়ে ওসি বলেন, চকরিয়া থানার ইতিহাসে এতবড় ইয়াবার চালান আগে কখনো উদ্ধার করা হয়নি। এটিই সবচেয়ে বড় চালান।




    তিনি জানান, প্লাস্টিকের পাঁচটি ড্রাম কেটে একে একে ১২৫টি পোটলা বানানো হয় পোটলা। এসব পোটলার প্রতিটিতে ১০ হাজার পিস করে সর্বমোট ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবার চালান জব্দ করা হলো।

    পুলিশ জানায়, অভিযানে ওসি শেখ মোহাম্মদ আলীর সাথে থানার অপারেশন অফিসার রাজীব কুমার সরকার, এসআই যথাক্রমে জামাল চৌধুরী, কামরুল ইসলাম, এএসআই পারভেজ মাহমুদসহ সঙ্গীয় বিপুল সংখ্যক পুলিশ অংশ নেন।




    চকরিয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার এম এম রকীব উর রাজা বলেন, সর্ববৃহৎ ইয়াবার চালান পাচারের ঘটনায় কারা জড়িত রয়েছে খোঁজ নেওয়া হচ্ছে। এ ব্যাপারে চকরিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

    আরও খবর 30

    Sponsered content