• উত্তর চট্টগ্রাম

    সহকারী জজ পদে সুপারিশপ্রাপ্ত হলেন নাজিরহাটের জুবায়েদ

      প্রতিনিধি ৩০ সেপ্টেম্বর ২০২৩ , ৯:১৬:০২ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী: ১৬ তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের (বিজেএসসি) নিয়োগ পরীক্ষায় সহকারী জজ পদে সুপারিশপ্রাপ্ত হয়েছেন মোহাম্মদ জুবায়েদ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।




    তিনি ফটিকছড়ি উপজেলা নাজিরহাট পৌরসভার ৯ নং ওয়ার্ডের পূর্ব ফরহাদাবাদ গ্রামের তকি সিকদার বাড়ির জহুর আহমেদ ও জুহুরা বেগমের ছেলে।

    নাজিরহাট জামিয়া মিল্লিয়া আহমদিয়া কামিল মাদ্রাসা ও চট্টগ্রাম কলেজ থেকে জিপিএ ৫.০০ এবং ৫.০০ পেয়ে উত্তীর্ণ হয়েছেন তিনি। এরপর ভর্তিযুদ্ধে অংশ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে স্নাতক শেষ করেন।




    জুবায়েদ বলেন, বিশ্ববিদ্যালয়ে আইনে ভর্তি হওয়ার পর থেকেই স্বপ্ন দেখতাম বিচারক হব। আমার স্বপ্ন সত্যি হয়েছে। তবে আমার আজকের এই জায়গায় আসার পেছনে পরিবারের অবদান অনেক বেশি। আমার ভাইয়েরা আমাকে সব সময় সার্পোট দিয়েছেন। এভাবে সার্পোট না দিলে হয়ত পড়াশোনা চালিয়ে যাওয়া সম্ভব হতো না।

    তিনি বলেন, আইন বিষয়ে পড়তে আমি সবসময় উপভোগ করতাম। বিখ্যাত লেখকদের বই থেকে তথ্য সংগ্রহ করার চেষ্টা করেছি। সিনিয়রদের কাছ থেকে হেল্প পেয়েছি। মূল আইনগুলো বুঝে বুঝে পড়েছি। সঙ্গে কিছু বিষয় মুখস্ত করার ওপর গুরুত্ব দিয়েছি।




    সুপারিশ প্রাপ্ত হওয়ার অনুভূতি জানিয়ে তিনি বলেন, পরিশ্রমের পর সফলতার আনন্দটা আসলেই অন্য রকম। সকলের কাছে দোয়া চাই, আমি যেন মানুষকে ন্যায় বিচার দিতে পারি।

    দেশের জন্য কাজ করতে চান অনন্যা। তিনি বলেন, বর্তমান সরকারের সময়ে দেশের অনেক উন্নয়ন হয়েছে। উন্নয়নকে আরও বেগমান করতে সুশাসন জোরদার করা জরুরী। সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আমি সর্বদা সচেষ্ট থাকব।

    যারা সহকারী জজ হতে চান তাদের উদ্দেশ্যে বলেন, সিলেবাস অনেক বড় হওয়ায় প্রথম থেকে শেষ পর্যন্ত ধৈর্য সহকারে পরিশ্রম করে যেতে হবে। হাল ছাড়া যাবে না। আইনগুলো অবশ্যই গুছিয়ে এবং বুঝে পড়তে হবে। সাধারণ বিষয়গুলো ও আইনের কিছু অংশ মুখস্ত করার ওপর জোর দিতে হবে। লিখিত পরীক্ষা যাতে ভালো হয়, সেই বিষয়টি খেয়াল রাখতে হবে।




    আরও খবর 27

    Sponsered content