• মহানগর

    সঙ্গীত পরিষদের দ্বি-মাসিক রবি স্মরণ অনুষ্ঠিত

      প্রতিনিধি ২০ অক্টোবর ২০২৩ , ৯:১১:৩৭ প্রিন্ট সংস্করণ

    অরুন নাথ: উপমহাদেশের অন্যতম প্রাচীন সঙ্গীত বিদ্যাপীঠ সঙ্গীত পরিষদ, চট্টগ্রাম এর উদ্যোগে সম্প্রতি রবীন্দ্রসংগীত বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হল ১৫ জন প্রতিশ্রুতিশীল শিক্ষার্থীদের নিয়ে দ্বি-মাসিক রবীন্দ্র বৈঠকের ২য় আবর্তন “শরতপ্রেমের অমল আলোয়”।

    এই আয়োজনে ১৫ জন শিক্ষার্থী একক রবীন্দ্রসংগীত পরিবেশন করেন। শিক্ষার্থীদের সঙ্গীত উপস্থাপনায় মানোন্নয়ন, মঞ্চভীতি দূরীকরণ, অনুষ্ঠান আয়োজনে দক্ষতাবৃদ্ধি, অনুষ্ঠান আচরণবিধিসহ নানামুখী শিক্ষায় শিক্ষিত করার উদ্দেশ্য নিয়ে এই আয়োজনের সৃষ্টি।




    রবীন্দ্রসংগীত বিভাগের বিভাগীয় প্রধান সঙ্গীত প্রশিক্ষক মনীষা রায়ের স্বাগত ভাষণের মধ্য দিয়ে আয়োজনের শুভ সূচনা ঘটে। এতে উপস্থিত ছিলেন সঙ্গীত পরিষদের শিক্ষকমন্ডলী, অভিভাবক সহ আরো অনেকেই।

    অনুষ্ঠানে দিপান্বিতা চক্রবর্তী “আজ ধানের ক্ষেতে”, জ্যোতি দাশগুপ্ত, “তোমার মোহনরুপে”, অর্চি চৌধুরী ” শরত আলোর কমলবনে”, ঊর্মি কর্মকার “আমার মনের কোণের বাইরে”, অনুমেঘা দাশগুপ্ত “আমার রাত পোহালো”, সূচী বড়ুয়া “অমল ধবল পালে”, সম্পূর্ণা দেবনাথ “আজ সবার রঙে রঙ মিশাতে হবে”, শ্রেয়া ভট্টাচার্য্য “আলোর অমল কমলখানি”, শ্রীপন্না দাশ “আমার মন মানেনা”, সর্পিতা দে “শরৎ তোমার অরুণ আলোর অঞ্জলি”, পুর্বাশা বড়ুয়া “দেখো দেখো শুকতারা”, আমন্ত্রিত প্রাক্তন শিক্ষার্থী অনন্যা বড়ুয়া ” তোমারেই করিয়াছি জীবনের ধ্রুবতারা” ও ঋতু দত্ত “আমি তোমার প্রেমে হব সবার” এই গানগুলো পরিবেশন করেন। আমন্ত্রিত শিল্পী হিসেবে উপস্থিত ছিলেন সঙ্গীত পরিষদের রবীন্দ্র বিভাগের সংগীত প্রশিক্ষক অন্তরা দাশ।




    অনুষ্ঠানে উপস্থিত অভিভাবক এবং শিক্ষকমন্ডলীর কাছে এই আয়োজন বেশ প্রশংসনীয় হয়ে ওঠে। এই আয়োজনের ধারাবাহিকতা বজায় রাখার আহ্বান জানান তারা। এই আয়োজনের সঙ্গীত পরিচালনায় ছিলেন রবীন্দ্রসংগীত বিভাগের সঙ্গীত প্রশিক্ষক মনীষা রায় ও প্রিয়ম কৃষ্ণ দে। তবলা সহযোগিতা ও অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন তবলাশিল্পী প্রান্ত আচার্য্য।

    প্রিয়ম কৃষ্ণ দে’র সঞ্চালনায় সঙ্গীত পরিষদের সম্পাদক তাপস হোড়’র সমাপনী বক্তব্যে উপস্থিত দর্শক-শ্রোতাদের সঙ্গীতের প্রতি ভালোবাসা ও দ্বায়িত্ববোধ থেকে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।




    আরও খবর 25

    Sponsered content