• মহানগর

    দক্ষিণ কাট্টলীর “জগন্নাথ সোসাইটি”র শিক্ষার্থীদের মাঝে শ্রীমদ্ভগবদগীতা যথাযথ দান

      প্রতিনিধি ২২ এপ্রিল ২০২৩ , ৪:৫৬:৪৫ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: অক্ষয় তৃতীয়ার শুভ পূর্ব লগ্নে দক্ষিণ কাট্টলীর বনিক পাড়া দূর্গা মন্দিরে ইসকন বাংলাদেশের সহ-সভাপতি ও সিলেট ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজের শ্রীহস্তে প্রায় শতাধিক শিক্ষার্থীদের মাঝে শ্রীমদ্ভগবদগীতা দান ও মহাপ্রসাদ বিতরণ করা হয় এবং সেই সাথে “জগন্নাথ সোসাইটি”র শিক্ষার্থীদের মাসিক জন্ম উৎসবের কেক কাটা হয়।




    মহান আশির্বাদক “শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজ” শিক্ষার্থীদের গীতাময় জীবন গঠনের উপর আলোকপাত করে বলেন যে, ‘আমরা যদি পরমেশ্বর ভগবান কে স্মরণ করে দিনের শুভ সূচনা করি,তাহলে আমরা প্রতিটা ক্ষেত্রে জয় লাভ করবো। সকলে মাতাপিতাকে খুশি করতে হলে যেমন তাদের কথা শুনতে হবে ঠিক তেমনই পরমেশ্বর ভগবানকে খুশি করতে হলে ভগবানের কথা শুনতে হবে। আর সেই পরমেশ্বর ভগবানের কথা হচ্ছে “শ্রীমদ্ভগবদগীতা”

    তাছাড়া, ইসকন প্রতিষ্ঠতা আচার্য শ্রীল এ.সি. ভক্তিবেদান্ত স্বামী প্রভুপাদ কর্তৃক ১৩০টিরও বেশী ভাষায় সংকলিত “শ্রীমদ্ভগবদগীতা যথাযথ” এর গুরুত্ব এবং গীতা অধ্যয়নের গুরুত্ব সম্পর্কে উপস্থিত বক্তারা আলোচনা করেন।




    তারা আরো বলেন যে, “মানব সমাজে ভগবদগীতার অনুশাসন পালন করে আমরা সুখী হতে পারি।”

    উক্ত গীতা দান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ইসকন নন্দনকাননস্থ শ্রীশ্রী রাধামাধব মন্দির ও শ্রীশ্রী গৌর নিতাই আশ্রমের যুগ্ম সাধারণ সম্পাদক শ্রীমান মুকুন্দ ভক্তি দাস ব্রহ্মচারী।

    বিশেষ অতিথি ইসকন যুব গোষ্ঠীর পরিচালক শ্রীমান রনবীর মাধব দাস ব্রহ্মচারী।আরো উপস্থিত ছিলেন দক্ষিণ কাট্টলী বণিক পাড়া দূর্গা মন্দিরের সভাপতি শ্রীমান বিটু ধর।




    পুরো অনুষ্ঠানের সঞ্চালনের দায়িত্বে ছিলেন “শ্রীমান জগমোহন চৈতন্য দাস”। পাশাপাশি সার্বিক সহযোগিতায় ছিলেন রাসেশ্বর, সর্বদেব, অনিক, পলাশ , বাসুদেব ও আকাশ, রবিন, অরূপ সহ প্রমুখ ।

    এ অনুষ্ঠানে শিক্ষার্থীরা গীতাময় জীবন গঠনের সংকল্প গ্রহন করে। যাঁরা উক্ত অনুষ্ঠানে সার্বিক সাহায্য ও সহযোগিতা প্রদান করেছেন তাঁদের প্রতি অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন পূর্বক প্রার্থনা করে অনুষ্ঠান শেষ করা হয়।

    উল্লেখ্য যে, ইসকন সারা বাংলাদেশে সনাতনী শিক্ষার্থীদের মান উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আর এ মহতী কাজে তাঁরা সমাজের সকলের সাহায্য ও সহযোগিতা নিয়ে সফলভাবে এগিয়ে যাচ্ছে। যদি সমাজের বিবেকবান ও সহৃদয়বান ব্যক্তিরা এ আনন্দময় কার্যে যুক্ত হোন তাহলে এ প্রচার আরো বেগবান ও সাফল্যমন্ডিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।




    আরও খবর 25

    Sponsered content