• দক্ষিণ চট্টগ্রাম

    চন্দনাইশ কানাইমাদারীতে ঘর ও দোকান পুড়ানোর অভিযোগে চট্টগ্রামে সংবাদ সম্মেলন

      প্রতিনিধি ১১ ফেব্রুয়ারি ২০২৩ , ৯:৩৫:০৫ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক :: চন্দনাইশ কানাইমাদারীতে ঘর ও দোকান পুড়ানোর অভিযোগে চট্টগ্রামে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী দুটি পরিবারের সদস্যরা। তারা চন্দনাইশ কানাইমাদারী বরকল ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাসিন্দা।



    শনিবার ১১ ফেব্রুয়ারি বিকালে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন মোহাম্মদ তাহের, মফজল আহমদ, মিসবাহ উদ্দিন, মাওলানা কাসেম, সৈয়দ মিয়া।

    তারা দাবি করেন, ইয়াকুব, নুরুল আবছার, মারুফ মিয়া ও এনামুল হক জোরপূর্বক তাদের বসত বাড়ি থেকে গাছ কেটে নিয়ে গেলে তাদের বাধা দিতে গেলে তারা একজোট হয়ে আমাদের উপর হামলা ও জানে মারার হুমকি দেওয়ায় আমরা খুবই আতঙ্কে আছি। এর পর ওই দিন রাতে তারা আমাদের বাড়ি ও দোকানে আগুন লাগিয়ে দেয়।



    আগুনে বাড়িতে থাকা সকল মালামাল ও লাইব্রেরীতে থাকা অসংখ্য মূল্যবান কিতাব তারা পুড়িয়ে দেয়। এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনতে না পারায় স্থানীয় ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনেন এবং স্থানীয় প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা আবারও আমাদের বাড়ি-ঘর পুড়ে ফেলার প্রকাশ্য হুমকি দিচ্ছে। তাদের ভয়ে আমরা বাড়িতে ঢুকতে পারছি না ভয় ও আতঙ্কে আছি। সংবাদ সম্মেলনে তারা আরও দাবি করেন তাদের দোকান ও ঘর মিলে কমপক্ষে পাঁচ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।



    তারা সংবাদ সম্মেলনে জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানান । স্থানীয় প্রশাসনের কাছে তাদের জান-মালের নিরাপত্তা কামনা করেন এবং যথাযথ তদন্তপূর্বক অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

    পরিশেষে তারা মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, সংসদ সদস্য ও স্থানীয় প্রশাসনের কাছে আইনি সহায়তা পেতে সার্বিক সহযোগিতা কামনা করেন।



    আরও খবর 28

    Sponsered content