• তথ্যপ্রযুক্তি

    ফেসবুক ভিডিওতে আসছে নতুন নতুন সুবিধা

      প্রতিনিধি ২৪ জুলাই ২০২৩ , ১১:১৩:৪৩ প্রিন্ট সংস্করণ

    তথ্যপ্রযুক্তি ডেস্ক: জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অনেক দিন পর আবারো নতুন ফিচার নিয়ে আসছে ভিডিও সেকশনে।

    এই নতুন ফেসবুক ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা ফেসবুকে এইচডিআর ভিডিও সহজেই আপলোড করতে পারবেন এখন থেকে ।




    এই নতুন ফেসবুক ফিচার চালু হলে ওয়েচ ট্যাবের পরিবর্তে ভিডিও ট্যাব দেখা যাবে সহজেই। ফেসবুক ব্যবহারকারীরা সহজেই ভিডিও সরাসরি সম্পাদনা করার নতুন নতুন ফিচার পাবেন এই নতুন ফিচারে।

    ফেসবুকের ফিচারের নতুন টুলের মাধ্যমে ব্যবহারকারীরা ভিডিওতে সহজেই মিউজিক, ফিল্টার এবং অন্যান্য দারুন এফেক্ট যোগ করতে পারবেন ব্যবহারকারীরা। এছাড়াও থাকছে ফেসবুকের এখন ভিডিও সহজেই কাট করা, ট্রিম করার পাশাপাশি হেডলাইন ও ক্যাপশন যোগ করার দারুন সুবিধা আগের মতই পাওয়া যাবে খুব সহজে।




    ফেসবুকের নতুন ফিচার ভিডিও ট্যাবের মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা খুব সহজেই ভিডিও সার্চ করতে পারবেন। নতুন ফিচার অপশন শর্টকাট বারেও দেখা যাবে এখন থেকে।

    ফেসবুক মেটা জানিয়েছে, এ নতুন ফিচারটি ভিডিওর জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে দারুন কাজ করবে। যেখানে রিলস, দীর্ঘ ভিডিও এবং লাইভ সবকিছু দেখা যাবে খুব সহজেই। এই ফিচারটি ফেসবুক ভিডিও অপশনে অ্যান্ড্রয়েড অ্যাপে উপরের দিকে এবং আইওএস-এ নিচে পাওয়া যাবে।




    মেটা আরও জানান, ফেসবুক ব্যবহারকারীরা ফেসবুক ফিডে রিল এডিটিং টুলও পাবেন সহজেই এবং এর মাধ্যমে ব্যবহারকারীরা ফেসবুক অ্যাপ থেকে ভিডিও আপলোড করার সময় সরাসরি ভিডিওতে অডিও, টেক্সট এবং মিউজিক যোগ করতে পারবেন। ব্যবহারকারীরা চাইলে ভিডিওর গতি বাড়াতে এবং কমাতে পারবেন। ভিডিও রিভার্স বা রিপ্লেস করতে পারবেন সহজেই। অডিও কাস্টমাইজ করার সুবিধাও পাবেন এই ফিচারে ফেসবুক ব্যবহারকারীরা।