• খেলাধুলা

    সিজেকেএস নির্বাচনে উৎসবের আমেজ

      প্রতিনিধি ২৩ নভেম্বর ২০২৩ , ১১:৫১:২২ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) নির্বাচনকে কেন্দ্র করে সরগরম এখন স্টেডিয়াম অঙ্গন। এবারের নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক ও দুই মহিলা সংরক্ষিত পদ ছাড়া বাকি সব পদে নির্বাচন হবে।




    নির্বাচন না হওয়া গুরুত্ব পূর্ণ দুই পদের মধ্যে সভাপতি পদে পদাধিকার বলে দায়িত্ব পালন করেন জেলা প্রশাসক। এছাড়া সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করেন সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

    এনিয়ে টানা চতুর্থবার সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন নাছির। গতবারও তিনি নির্বাচিত হয়েছিলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়।এ দুই পদ ছাড়াও সংরক্ষিত মহিলা পদেও দুইজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচন হওয়া বাকি ৫টি ক্যাটাগরির বিপরীতে ৪৯ জন প্রার্থী লড়ছেন ভোটে।




    ঘোষিত তফশিল অনুযায়ী, আগামী ২৫ নভেম্বর অনুষ্ঠিত হবে সিজেকেএস নির্বাচন। এরই মধ্যে প্রকাশ করা হয়েছে চূড়ান্ত প্রার্থী তালিকা। নির্বাচনে ২৫২ জন কাউন্সিলর ভোটাধিকার প্রয়োগ করবেন।




    নির্বাচনে সহ-সভাপতির চারটি পদে প্রার্থী হয়েছেন ১০ জন। তারা হলেন-তাহের উল আলম চৌধুরী স্বপন, একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, অ্যাডভোকেট শাহীন আফতাবুর রেজা চৌধুরী, আবুল হাশেম, সৈয়দ আবুল বশর, মো. হাফিজুর রহমান, দিদারুল আলম চৌধুরী, শাহজাদা আলম, মকসুদুর রহমান বুলবুল এবং মফিজুর রহমান। অতিরিক্ত সাধারণ সম্পাদকের একটি পদের লড়াইয়ে আছেন তিনজন। তারা হলেন বর্তমান অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, মশিউর রহমান চৌধুরী এবং এসএম শহীদুল ইসলাম। এছাড়া যুগ্ম সম্পাদকের দুটি পদে আমিনুল ইসলাম, অহীদ সিরাজ চৌধুরী স্বপন এবং সরোয়ার আলম চৌধুরী মনি লড়ছেন। কোষাধ্যক্ষের একটি পদে আছেন আ ন ম ওয়াহিদ দুলাল এবং শাহাবুদ্দিন মো. জাহাঙ্গীর। নির্বাহী সদস্যের ১৩টি পদের জন্য প্রার্থী হয়েছেন ২৮ জন। এছাড়া উপজেলার সংরক্ষিত দুটি সদস্য পদের জন্য নির্বাচন করছেন তিনজন।

    আরও খবর 16

    Sponsered content