• খেলাধুলা

    এমবাপ্পেকে ১২ হাজার কোটি টাকার প্রস্তাব দিয়েছে পিএসজি!

      প্রতিনিধি ২১ জুলাই ২০২৩ , ১০:৫২:২৯ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: গত কয়েক মৌসুম ধরেই কিলিয়ান এমবাপ্পের পিএসজি ছাড়ার গুঞ্জন শোনা যাচ্ছে। বিশেষ করে দলদবলের সময় এলেই বিষয়টি নিয়ে জোর আলোচনা শুরু হয়।

    এবারও এর ব্যতিক্রম হয়নি। ফরাসি ফরোয়ার্ড নিজেও এবার ক্লাব ছাড়তে আগ্রহী।




    কিন্তু দলের সেরা তারকাকে কিছুতেই হাতছাড়া করতে চায় না ফরাসি চ্যাম্পিয়নরা। এজন্য ‘টাকার থলে’ উন্মুক্ত করে দিতেও রাজি ক্লাবটি। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘দিফেন্সা সেন্ট্রাল’ দাবি করেছে, এমবাপ্পের জন্য ১০ বছর মেয়াদী অবিশ্বাস্য এক প্রস্তাব দিয়েছে পিএসজি। যার অর্থমূল্য ১ বিলিয়ন ইউরো বা বাংলাদেশি মুদ্রায় ১২ হাজার কোটি টাকারও বেশি। ফুটবল ইতিহাসেই এমন চুক্তির নজির নেই।




    চুক্তি স্বাক্ষরে রাজি হলে, ৩৪ বছর বয়স পর্যন্ত পিএসজিতে থাকবেন এমবাপ্পে। অর্থাৎ ক্যারিয়ারের বাকি সময়ের প্রায় পুরোটাই প্যারিসে কাটাবেন তিনি। সেই সঙ্গে ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড়ের তকমাও যাবে তার ঝুলিতে। কিন্তু বিভিন্ন সংবাদমাধ্যমের দাবি অনুযায়ী, এমবাপ্পে নিজে অর্থের লোভে পড়তে রাজি নন। এক মৌসুম পরেই রিয়াল মাদ্রিদে যেতে চান তিনি। যেখানে গেলে অন্তত ইউরোপ সেরার মুকুট পরতে পারবেন এই বিশ্বকাপজয়ী তারকা। সেই সঙ্গে ব্যালন ডি’অর জেতার স্বপ্নও পূরণ করতে চান তিনি।




    এর আগে ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’ জানিয়েছিল, নতুন চুক্তিতে রাজি নন এমবাপ্পে। বরং আগামী গ্রীষ্মে ক্লাব ছাড়ার কথা পিএসজিকে চিঠির মাধ্যমে জানিয়ে দিয়েছেন তিনি। তবে কাতারি মালিকানাধীন ক্লাবটি নাকি জবাবে জানিয়ে দিয়েছে, হয় নতুন চুক্তিতে স্বাক্ষর করতে হবে, নয়তো এই গ্রীষ্মেই তাকে বেচে দেওয়া হবে।

    ‘দিফেন্সা সেন্ট্রাল’ জানিয়েছে, এমবাপ্পেকে ধরে রাখতে ১ বিলিয়ন ইউরোর লোভনীয় প্রস্তাব দিয়েছেন পিএসজি প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি। এমনকি খোদ কাতারি আমির নিজেই নাকি এ ব্যাপারে সম্মতি দিয়েছেন। তবে যদি শেষ পর্যন্ত এমবাপ্পে রাজি না হন, সেক্ষেত্রে হয়তো বেচে দেওয়ার পথেই হাঁটবে পিএসজি। সেক্ষেত্রে বড় অঙ্কের প্রস্তাব দিতে হবে আগ্রহী ক্লাবগুলোকেও।




    আরও খবর 16

    Sponsered content