• অর্থনীতি

    ফিনল্যান্ডে জাতীয় শোক দিবস পালন

      প্রতিনিধি ২০ আগস্ট ২০২২ , ৫:২৮:০২ প্রিন্ট সংস্করণ

    আব্দুল্লাহ ইকবাল, হেলসিংকি, ফিনল্যান্ড

    ফিনল্যান্ডে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। মঙ্গলবার ফিনল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। রাজধানী হেলসিংকির ইতা কেসকুছের একটি রেস্তোরাঁয় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    জাতীয় শোক দিবসের স্মরণ সভায় সভাপতিত্ব করেন ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির। স্মরণসভা পরিচালনা করেন ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন।

    স্মরণ সভার শুরুতে বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। স্মরণ সভার আলোচনায় অংশ নেন সহ-সভাপতি পলাশ কামালী, মোস্তফা আজাদ বাপ্পী, সাংগঠনিক সম্পাদক রাজু মালেক।

    স্মরণ সভায় প্রায় সব বক্তাই ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ডের নেপথ্যের নায়কদের খুঁজে বের করে বিচারের সম্মুখীন করার দাবি জানান। আর ভবিষ্যতে আওয়ামী লীগের ভেতরে যেন খন্দকার মোশতাকা সাদৃশ্য কোনো বেইমানের সৃষ্টি না হয় সেদিকেও সতর্ক থাকার আহ্বান জানান।

    সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি ডক্টর জহিরুল ইসলাম। সৈয়দ জিয়াসমিন আরা বিথী, পারভীন ইসলাম, রোমেনা হুমায়ুন, টিপু হোসাইন, জিয়া, কামাল, সুমন, সালমান ও মাহবুবসহ অনেকে।

    আরও খবর 13

    Sponsered content