• মহানগর

    মাইজভাণ্ডারে শিক্ষা উৎসব, ৪৮৪ শিক্ষার্থীকে বৃত্তি

      প্রতিনিধি ১৭ জানুয়ারি ২০২৩ , ৯:০৮:৪৯ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: মাইজভাণ্ডারী তরিকার প্রবর্তক হযরত গাউছুল আজম সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীর (ক.) ১১৭তম বার্ষিক ওরস উপলক্ষে শিক্ষা উৎসব, বিজ্ঞান প্রযুক্তি মেলা ও বক্তৃতা এবং বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে।

    এ আয়োজনের পৃষ্ঠপোষকতায় ছিলেন গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহসুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারীর (ম.)।



    সোমবার (১৬ জানুয়ারি) ফটিকছড়ি মাইজভাণ্ডার দরবার শরীফের শাহ এমদাদীয়া ময়দানে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাইজভাণ্ডারী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের (ডিআইআরআই) ম্যানেজিং ট্রাস্টি সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী (ম.)।



    অনুষ্ঠানে অতিথি ছিলেন ভারতের খানকায়ে মোনয়েমীর সাজ্জাদানশীন ও পাটনার পাটলিপুত্রা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত অরিয়েন্টাল কলেজের আরবী বিভাগের প্রধান হযরতলহাজ্ব আল্লামা ড. শাহ সৈয়দ শামিমুদ্দীন মোনয়েমী (ম.), ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ ইলিয়াছ, অধ্যাপক ড. মো. আবু সায়েম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহাম্মদ মঈন উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মুহা. আবদুল্লাহ আল মাহমুদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ শেখ সাদী ও সহযোগী অধ্যাপক মুহাম্মদ ইকবাল সরওয়ার, সহযোগী অধ্যাপক নাসরিন আক্তার, সহকারী অধ্যাপক ড. মুনমুন্নেসা চৌধুরী।



    অনুষ্ঠানে গাউছুল আজম মাইজভাণ্ডারী মেধা বৃত্তি পরীক্ষা-২০২২ এ উত্তীর্ণ ৪৮৪ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

    বিজ্ঞান প্রযুক্তি মেলা ও বিজ্ঞান বক্তৃতা এবং বিজ্ঞান অলিম্পিয়াডে চট্টগ্রামের ১৯টি বিদ্যালয়ের ১৭০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। অনুষ্ঠান শেষে অতিথিরা শিক্ষার্থীদের উদ্ভাবন পরিদর্শন করেন। বিজ্ঞান প্রযুক্তি মেলা ও বিজ্ঞান বক্তৃতা এবং বিজ্ঞান অলিম্পিয়াডে সহযোগিতা করে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর।



    গাউছুল আজম মাইজভাণ্ডারীর ওরস উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সুলতান আহমদ মিলনায়তনে মাইজভাণ্ডারী প্রকাশনী ও দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হবে।



    আরও খবর 25

    Sponsered content