• মহানগর

    সোশ্যাল মিডিয়া ব্যবহারে শিক্ষার্থীদের দায়িত্বশীল হতে হবে

      প্রতিনিধি ২২ জানুয়ারি ২০২৪ , ১২:১৮:১৪ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: চান্দগাঁও সানোয়ারা ইসলাম বালক উচ্চ বিদ্যালয়ে সোস্যাল মিডিয়ার দায়িত্বশীল ব্যবহার এবং ভালো স্পর্শ ও মন্দ স্পর্শের উপর একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

    সেমিনারে উদ্বোধক ছিলেন চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম।




    মডারেটর ছিলেন অপর্ণাচরণ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবু তালেব বেলাল। বক্তা ছিলেন টিচার্স ট্রেনিং কলেজের প্রফেসর ড. শামসুউদ্দিন শিশির।

    অতিথি ছিলেন সানোয়ারা ইসলাম বালক উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের দাতা সদস্য বিশিষ্ট কন্ঠশিল্পী শাকিলা জাহান। অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন চান্দগাঁও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ছবেদ আলী, সেমিনারে হোস্ট ছিলেন বিশিষ্ট শিক্ষা উদ্যোক্তা ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি জাহেদুল ইসলাম।




    সেমিনারে উদ্বোধক বলেন, বর্তমান যুগ হলো তথ্য আদান-প্রদানের যুগ। তাই বর্তমানে তথ্য আদান-প্রদান হবে এটাই স্বাভাবিক। কিন্তু আমাদের কোমলমতি শিক্ষার্থীদের ব্যবহার যাতে যথোপযুক্ত হয় সেদিকে অবশ্যই খেয়াল করতে হবে। কারণ অনেক সময় অসতর্ক অবস্থায় সোশ্যাল মিডিয়ায় দায়িত্বশীল ব্যবহার না হতে পারে। আমাদের ছাত্র-ছাত্রী ও শিশুদের ভালো স্পর্শ ও মন্দ স্পর্শ সম্পর্কে জানাতে হবে।

    সেমিনার ড. শামসুউদ্দিন শিশির বলেন, আমাদেরকে অবশ্যই নেট দুনিয়ার সাথে থাকতে হবে। তবে দেশপ্রেম যাতে কমতি না হয়, স্বাধীনতা যাতে খর্ব না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।




    সেমিনারে আরও উপস্থিত ছিলেন সানোয়ারা ইসলাম বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল মনছুর চৌধুরী, দিলোয়ারা মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মারুফুল ইসলাম, হাজেরা তজু ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু বকর সিদ্দিক ও সাবেক অধ্যক্ষ দবির উদ্দিন খান, নুরুল ইসলাম পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা ফরিদা বেগম, চিটাগাং কিন্ডারগার্টেনের অধ্যক্ষ ফাতেমা ইয়াছমিন প্রমুখ।