• উত্তর চট্টগ্রাম

    ফটিকছড়িতে ক্লিনিকে প্রসুতির মৃত্যু : ৩ সদস্য তদন্ত কমিটি গঠন

      প্রতিনিধি ৭ জুলাই ২০২৩ , ১০:২৬:৫৭ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী: ফটিকছড়ি উপজেলার পৌরসভা সদর বিবিরহাটে সেবা ক্লিনিক ও ল্যাব ইনের বিরুদ্ধে ভূল চিকিৎসায় প্রসুতির মৃত্যুর অভিযোগে তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন।

    ৬ জুলাই বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ রাকিব হাসান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ কমিটি গঠন করা হয়েছে।




    ৩ সদস্যের তদন্ত কমিটিতে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাব্বির রাহমান সানিকে আহবায়ক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ আরেফিন আজিম এবং ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাসুদ ইবনে আনোয়ারকে সদস্য করা হয়েছে।

    কমিটিকে আগামী (৭) কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।




    জানতে চাইলে বিষয়টি স্বীকার করে কমিটির আহবায়ক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাব্বির রাহমান সানি বলেন, এ সংক্রান্ত একটি চিঠি পেয়েছি। দ্রুত কমিটি গঠনে এমপি মহোদয়ের অবদান রয়েছে। আগামী রবিবার প্রথম কর্মদিবস থেকে কমিটির কার্যক্রম শুরু হবে।

    উল্লেখ্য, গত ৪ জুলাই জান্নাতুল মাওয়া রনি নামে এক মহিলাকে সন্তান ডেলিভারী করানোর জন্য বিবিরহাটের সেবা ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে এনেস্থেসিয়ার জন্য ইনজেকশন পুশ করে সংশ্লিষ্ট চিকিৎসক।পরে ঐ মহিলা মৃত্যুবরণ করলে স্বজনরা ভূল চিকিৎসার অভিযোগ তোলেন।




    পরে উত্তেজিত জনতা ক্লিনিকে ব্যাপক ভাংচুর চালালে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।পরদিন অভিযান চালিয়ে ক্লিনিকটির অনুমোদন না থাকায় সীলগালা করে দেয় ভ্রাম্যমান আদালত।

    আরও খবর 27

    Sponsered content