• পার্বত্য চট্টগ্রাম

    বান্দরবানে সেনা বাহিনীর মেডিক্যাল ক্যাম্প

      প্রতিনিধি ২৯ মার্চ ২০২৪ , ১১:১২:৪৪ প্রিন্ট সংস্করণ

    মো:শহীদুল ইসলাম শহীদ: ২৯ মার্চ শুক্রবার পৌনে দশটার দিকে বাংলাদেশ সেনাবাহিনীর ৫ ইষ্ট বেঙ্গল এর মেজর আসাদুল ইসলাম (আএমও) এর নেতৃত্বে বান্দরবান জোন সদর হতে ৮ কিলোমিটার উত্তর পশ্চিমে বান্দরবান সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কানা পাড়া এলাকায় নাক, কান,গলা সমস্যা জনিত অসহায় দুস্থ রোগীদের মাঝে বিশেষ চিকিৎসা সেবা প্রদান মেডিকেল ক্যাম্পেইন স্থাপন করা হয়।




    ক্যাম্পেইনে চক্ষু,নাক,কান,গলা,নারী-শিশু সহ বিভিন্ন জটিল ও কঠিন রোগ সংক্রান্ত বিভিন্ন সমস্যার জন্য প্রায় ২৯১ জন সাধারণ মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

    চিকিৎসা সেবার মধ্যে ছিলো রোগ নির্ণয় পূর্বক প্রয়োজনীয় ওষুধপত্র এবং প্রয়োজনীয় ব্যবস্থাপত্র প্রদান করা হয় আর ছানি পড়া রোগীর তালিকা করা হয়।




    পরবর্তীতে চক্ষু রোগীদের চক্ষু অপারেশনের জন্য ব্যাবস্থা করা হবে বলে আশ্বাস প্রদান হয়। উল্লেখ্য যে বাংলাদেশ সেনাবাহিনী দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি দুর্যোগ,সড়ক উন্নয়ন, চিকিৎসা সেবা, খেলা ধুলা অসহায় মানুষের আর্থিক সহায়তাসহ বিভিন্ন ধরনের সেবা মূলক কাজ করে যাচ্ছে যা বিনামূল্যে চিকিৎসা সেবা তার একটি অংশ‌, এবং দেশ স্বাধীনতার পর থেকে পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পাহাড়ে বসবাস করা মানুষের জন্য, দেশের ভূ কন্ড রক্ষায় বিভিন্ন সময়ে মৃত্যু বরণ(শহীদ)হয়,আহত হয় অনেকে‌।




    আরও খবর 29

    Sponsered content