• পার্বত্য চট্টগ্রাম

    বাংলাদেশে পালিয়ে এলেন মিয়ানমারের ৫৮ সীমান্তরক্ষী

      প্রতিনিধি ৪ ফেব্রুয়ারি ২০২৪ , ১০:৫৪:১৪ প্রিন্ট সংস্করণ

    মো: শহীদুল ইসলাম শহীদ: মিয়ানমার থেকে পালিয়ে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ৫৬ জন সদস্য বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) তুমব্রু ক্যাম্পে আশ্রয় নিয়েছে। যাদের মধ্যে অন্তত ১০জন গুলিবিদ্ধ হয়েছেন।

    দেশটির বিদ্রোহী দল আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষের মধ্যে তাদের ক্যাম্প ছেড়ে সীমান্ত পেরিয়ে ঘুমধুম ইউনিয়নের তুমব্রুতে অবস্থিত বিজিবি ফাঁড়িতে আশ্রয় নেন তারা।




    রোববার ৪ ফেব্রুয়ারি ২০২৪ বিকেলে এই প্রতিবেদন লেখা পর্যন্ত সীমান্তের ওপারে মুহুর্মুহু মর্টার শেল ও গুলিবর্ষণ চলে। এতে সীমান্তে থমথমে অবস্থা বিরাজ করছে, তুমব্রু সীমান্তের কাছে দুই গ্রামের প্রায় ৩ হাজার বাংলাদেশি অন্যত্র আশ্রয় নিয়েছেন বলে জানা গেছে।

    এদিকে মিয়ানমার থেকে আসা গুলিতে ৩ বাংলাদেশি আহত হয়েছেন,তাৎক্ষণিক তাদের পরিচয় পাওয়া যায়নি। রোববার সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে এই ঘটনা ঘটে। এর আগে ভোরে তুমব্রু কোনার পাড়ায় একটি বসতঘরে মর্টারশেল এসে পড়ে।




    এ বিষয়ে, বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন সাংবাদিকদের বলেন, শনিবার রাত থেকে হঠাৎ গোলাগুলি বেড়ে যায়। সেই পরিপ্রেক্ষিতে নিরাপত্তার বিষয়টি চিন্তা করে ঘুমধুম ও তুমব্রু সীমান্তের কাছে পাঁচটি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

    আরও খবর 29

    Sponsered content