• লাইফস্টাইল

    মেয়েরা ছেলেদের যে প্রশ্নগুলো করতে দ্বিধা করে

      প্রতিনিধি ২৮ অক্টোবর ২০২৩ , ৮:৫৬:২৯ প্রিন্ট সংস্করণ

    লাইফস্টাইল ডেস্ক: প্রেমের সম্পর্কে থাকলেই সঙ্গীকে সব কথা নির্দ্বিধায় বলা যায় না। এমনকী সব প্রশ্নও করা হয়ে ওঠে না। কিছু প্রশ্ন তখন মুখে আটকে যায়, দ্বিধা এসে দুয়ারে দাঁড়ায়। হয়তো প্রশ্ন করার আগে মনে হতে পারে, মানুষটি আমাকে ভুল বুঝবে না তো! মেয়েরা অনেক কথা বললেও কিছু কথা বলতে গিয়ে আটকে যায়। কিছু প্রশ্ন করতে গিয়েও থেমে যায়। চলুন জেনে নেওয়া যাক মেয়েরা ছেলেদের কোন প্রশ্নগুলো সাধারণত জিজ্ঞেস করতে পারে না-




    তোমার ভবিষ্যৎ লক্ষ্য কী?

    অনেক মেয়ে ভবিষ্যৎ লক্ষ্য সম্পর্কে ছেলেদের জিজ্ঞাসা করতে দ্বিধা করে কারণ এটি এমন একটি প্রশ্ন যা ব্যক্তিগত উচ্চাকাঙ্ক্ষা এবং ক্যারিয়ারের আকাঙ্খার মধ্যে পড়ে। তারা মনে করে এই ধরনের প্রশ্ন সম্পর্কের উপর চাপ সৃষ্টি করতে পারে, বিশেষ করে যদি লক্ষ্য ভিন্ন হয়। অনেক পুরুষ এই প্রশ্ন থেকে পালিয়ে যায় এবং এটি নিরাপত্তাহীনতার দিকে নিয়ে যায় যা মেয়েদের এই প্রশ্ন জিজ্ঞাসা করতে আরও নিরুৎসাহিত করে। তবে দু’জনেই একই পথে রয়েছে তা নিশ্চিত করার জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে আলোচনা করা গুরুত্বপূর্ণ।




    আমাদের সম্পর্ক নিয়ে তোমার অনুভূতি কী?

    মেয়েরা তাদের সম্পর্কের নিয়ে সঙ্গীকে জিজ্ঞাসা করতে ভয় করে। সম্পর্ক নিয়ে সঙ্গীর সত্যি অনুভূতিটা জানার সাহস সব মেয়ের হয় না। কারণ ইতিবাচকের পাশাপাশি নেতিবাচক কিছু গ্রহণ করতে চায় না তারা। তবুও সম্পর্ক নিয়ে খোলাখুলি কথা বলাই সুস্থ এবং সুখী সম্পর্ক বজায় রাখার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।




    আমার কাছে তুমি কী চাও?

    নারীরা মানসিক বা অন্যান্য চাহিদা সম্পর্কে ছেলেদের জিজ্ঞাসা করতে দ্বিধা করে। হয়তো তার মনের মতো হয়ে উঠতে পারেনি বা তার চাহিদাগুলো পূরণের যোগ্যতা নেই এই দ্বিধা থেকেই মেয়েরা এমন প্রশ্ন করতে ভয় পায়। তবে এই প্রশ্ন জিজ্ঞাসা করাটা বোঝাপড়া বাড়ানোর একটি গুরুত্বপূর্ণ উপায় হতে পারে। তাই দ্বিধা ঝেড়ে ফেলে প্রশ্ন করাই উত্তম।




    কীভাবে তুমি কঠিন সময় পার করো?

    মেয়েরা তার প্রেমিককে এই প্রশ্ন করতে দ্বিধা বোধ করে। কারণ তারা মনে করে, এই প্রশ্ন করলে ছেলেটি হয়তো ভাববে যে মেয়েটি তাকে দুর্বল মানসিকতার মনে করেছে। এই ভয় থেকেই মেয়েরা প্রশ্নটি করতে পারে না। তবুও একে অপরের কঠিন সময় মোকাবিলার কৌশলগুলো জানতে পারলে মানসিক সমর্থন দেওয়া সহজ হয়।




    আরও খবর 22

    Sponsered content