• খেলাধুলা

    পরিকল্পনা অনুযায়ী না খেলতে পারায় এই হার: সাকিব

      প্রতিনিধি ১০ অক্টোবর ২০২৩ , ১০:২৮:৩৩ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: বিশ্বকাপে বাংলাদেশের শুরুটা হয়েছিল দারুণ। আফগানিস্তানকে হারিয়ে আসর শুরুর পর দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেতে হলো তাদের।

    ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে তারা। এই হারের কারণ হিসেবে অধিনায়ক সাকিব আল হাসান বলছেন পরিকল্পনা অনুযায়ী না খেলার কথা।

    ধর্মশালায় আজ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে ইংলিশদের ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে দলটিকে ৩৬৫ রানের বড় সংগ্রহ ছুঁড়ে দেয় মালান-বেয়ারস্টোরা। এই লক্ষ্য তাড়ায় বাংলাদেশ ২২৭ রানের বেশি করতে পারেনি। হারতে হয়েছে ১৩৭ রানের বড় ব্যবধানে।




    হারের কারণ হিসেবে ম্যাচশেষে সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘টসে জেতাটা ভালো ছিল। গত রাতে এখানে বৃষ্টি হয়েছে। পিচ পেস বোলারদের সহায়ক ছিল। কিন্তু আমরা ভালো শুরু করতে পারিনি। আমরা বোলিংয়ে শেষ ১০ ওভার ভালো করেছি। কিন্তু ৩৫০-এর বেশি রান তাড়া করা সব সময় কঠিন। আমরা ভালো পরিকল্পনা করেছিলাম; কিন্তু সে অনুযায়ী খেলতে পারিনি। ’




    এই হার নিয়ে হতাশ থাকতে নারাজ সাকিব। সামনের ম্যাচগুলোতে পরিকল্পনা অনুযায়ী খেলার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। টাইগার অধিনায়ক বলেন, ‘এটা লম্বা টুর্নামেন্ট। চেন্নাইয়ে আমাদের প্রতিপক্ষ কঠিন, নিউজিল্যান্ড দারুণ করছে। আমাদের সামনে এগোতে হবে, আমাদের সঠিক জিনিসগুলো করতে হবে এবং ম্যাচে তা কাজে লাগাতে হবে। ’




    আগামী শুক্রবার (১৩ অক্টোবর) চেন্নাইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

    আরও খবর 16

    Sponsered content