• মহানগর

    প্রবীণ সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরী আর নেই

      প্রতিনিধি ২৯ সেপ্টেম্বর ২০২৩ , ৯:৩১:৩৭ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: বর্ষীয়ান সাংবাদিক, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের প্রবীণ সদস্য, যায়যায়দিনের ব্যুরো প্রধান হেলাল উদ্দিন চৌধুরী আর নেই।

    শুক্রবার (২৯ সেপ্টেম্বর) কক্সবাজারে একটি অনুষ্ঠানে হঠাৎ বুকে ব্যথা অনুভব করায় সদর হাসপাতালে ভর্তি করা হয়।

    এরপর আইসিইউতে তিনি সন্ধ্যা সাড়ে ছয়টায় শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।
    তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর।মৃত্যুকালে তিনি স্ত্রী এবং এক পুত্রসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।




    ১৯৭৪ সালে সাংবাদিকতা পেশা শুরু করেন হেলাল উদ্দিন চৌধুরী। তিনি দৈনিক গণকণ্ঠ, দৈনিক আজাদী, দৈনিক সমকালে কাজ করেন। তিনি দৈনিক আজাদীর চিফ রিপোর্টার ও সমকালের চট্টগ্রাম ব্যুরো প্রধানের দায়িত্ব পালন করেন। সর্বশেষ দৈনিক যায়যায়দিন এর চট্টগ্রাম ব্যুরো চিফ হিসাবে কর্মরত ছিলেন।

    সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম।

    সিইউজে নেতৃবৃন্দ বলেন, একজন নির্লোভ, সৎ ও সাহসী সাংবাদিক ছিলেন হেলাল উদ্দিন চৌধুরী। তাঁর শূন্যতা সহজে পূরণ হবার নয়।




    তিনি চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের দৈনিক আজাদী ইউনিট প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন।

    পৃথক বিবৃতিতে চট্টগ্রামের প্রেসক্লাবের সভাপতি সালাহউদ্দিন মো. রেজা ও সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

    সাংবাদিক নেতারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

    সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। মেয়র তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।




    তাঁর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন সেক্টর কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক বেদারুল আলম চৌধুরী বেদার, চট্টগ্রাম জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টু, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী, মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম চৌধুরী ও নারী বিষয়ক সম্পাদক এডভোকেট সাইফুন নাহার খুশী।




    আরও খবর 25

    Sponsered content