• উত্তর চট্টগ্রাম

    ফটিকছড়িতে ভ্রাম্যমাণ আদালতে অভিযান: জরিমানা আদায়

      প্রতিনিধি ২১ সেপ্টেম্বর ২০২৩ , ১০:২৩:৩২ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী: ফটিকছড়ি উপজেলায় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ ও ভেজাল বিরোধী অভিজানের অংশ হিসেবে ফটিকছড়ির আজাদী বাজার ও নাজিরহাট বাজারে স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার(ভূমি) এ.টি.এম কামরুল ইসলাম।




    ফটিকছড়ি থানা পুলিশের সহায়তায় দুপুর ১২টায় এ অভিযান পরিচালিত হয়। এ সময় ভোক্তা অধিকার আইনে ৩ জন সবজি ব্যবসায়ীকে ৩টি মামলায় মোট ১৫০০ টাকা জরিমানা করা হয় ও সজল বড়ুয়া নামের এক মাছ ব্যবসায়ীকে কৃত্রিম রঙ ব্যবহারের কারণে অভিযুক্ত করা হলেও ভবিষ্যতে এমন কর্ম করবেন না এ শর্তে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয় এবং স্বপ্ন ফ্যামিলি মার্ট নামের একটি সুপার শপকে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখা ও দ্রব্যমূল্যের তালিকা প্রদর্শন না করায় অপর আরেকটি মামলায় ৩০ (ত্রিশ হাজার) টাকা জরিমানা করা হয়।




    এছাড়া স্বপন কান্তি শর্মা নামের এক ভুয়া ডাক্তারকে ১০০০ (এক হাজার) টাকা ও সায়মা ফার্মাসিকে লাইসেন্স না থাকায় ৩০০০ (তিন হাজার) টাকা জরিমানা করা হয়। এ দিন ৬ টি মামলায় সর্বমোট ৩৫,৫০০ (পয়ত্রিশ হাজার পাচঁ শত) টাকা জরিমানা করে আদায় করা হয়।

    এ সময় দ্রব্যমূল্যে ঠিক রাখতে ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে সহকারী কমিশনার ভূমি এ,টি,এম,কামরুল ইসলাম চট্টবাণীকে জানান।




    আরও খবর 27

    Sponsered content