• উত্তর চট্টগ্রাম

    ফটিকছড়িতে নুর হোসেন বৈধ্যকে দায়ের কোপে খুন : অভিযুক্ত গ্রেফতার

      প্রতিনিধি ২৭ এপ্রিল ২০২৪ , ৭:৩৫:৪৭ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী : ফটিকছড়িতে এক ব্যক্তির দায়ের কোপে নুর হোসেন (৮০) নামে এক ‘বৈদ্য’কে খুন করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত আবু তাহেরকে (৬০) গ্রেফতার করেছে পুলিশ।২৬ এপ্রিল শুক্রবার রাতে সাড়ে দশটার দিকে উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের মালেক শাহ মাজার সংলগ্ন বাজারে এ ঘটনা ঘটে।




    নিহত নুর হোসেন কাঞ্চননগর সরকার আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা। তিনি বৈদ্যের কাজ করতেন। অভিযুক্ত আবু তাহেরের বাড়ি ওই এলাকার খান মোহাম্মদ পাড়ায়।

    স্থানীয় ইউপি সদস্য ডা. রফিকুজ্জামান চট্টবাণীকে বলেন, ‘আমি আমার ফার্মেসিতে বসা ছিলাম। হঠাৎ মানুষের আওয়ার শুনে গিয়ে দেখি রক্তাক্ত অবস্থায় নুর হোসেন বৈদ্য পড়ে আছে। সবাই বলছে তাকে নাকি দা দিয়ে কোপাকুপি করা হয়েছে। পরে আমি তাকে উদ্ধার করে কয়েকজনকে দিয়ে অটোরিকশা করে স্থানীয় একটি হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসকরা দেখে তাকে মৃত ঘোষণা করেন। এর আগে আমি পুলিশকে বিষয়টি অবগত করেছি।’




    ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মুহাম্মদ নুরুল হুদা চট্টবাণীকে বলেন, আমার খবর পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে যাই। পরে অভিযুক্ত আবু তাহেরকে খুনের কাজে ব্যবহৃত দা’সহ গ্রেফতার করা হয়। নুর হোসেন একজন কবিরাজ। তিনি তাবিজ যাদু-টুনা এসব করতেন। অন্যদিকে আবু তাহেরের দাবি, নুর হোসন তাকে তাবিজ ও যাদু-টুনা করে পাগল করে দিয়েছে। তাই সেই ক্ষোভ থেকে নুর হোসেনকে দা গিয়ে কুপিয়েছে।

    ওসি আরও বলেন, যতটুকু যেনেছি আসামি আবু তাহেরের বংশগতভাবে মাথায় একটু মানসিক সমস্যা আছে। ঘটনার পর আমরা তাকে একটি ঘরে দরজা বন্দী করে প্রায় এক ঘন্টা কৌশলে অভিযান চালিয়ে গ্রেফতার করেছি। তখন তার হাতে দা’টি ছিল। সে আগেও এরকম করেছে বলে শুনেছি। তার যখন হাতে টাকা পয়সা থাকে না তখন মানসিকভাবে উশৃংখল হয়ে যায়।




    প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাহের পুলিশকে জানায়, ‘তাকে আরও দশ বছর আগে থেকে হত্যা করা উচিত ছিল। সে আমাকে তাবিজ করে পাগল বানিয়ে দিয়েছে।’ নুর হোসেনের পরিবারের দায়ের করা মামলায় আসামি তাহেরকে আজ সকালে আদালতে পাঠানো হয়েছে বলে জানান ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মুহাম্মদ নুরুল হুদা জানান।

    আরও খবর 27

    Sponsered content