• জাতীয়

    বাংলাদেশের অহংকারের আরেকটি পলক মেট্রোরেল : প্রধানমন্ত্রী

      প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০২২ , ১:৩৯:১২ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের অহংকারের আরেকটি পলক মেট্রোরেল।

    বুধবার ২৮ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টার পর উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর উদ্বোধনী অনুষ্ঠানের সুধি সমাবেশে তিনি এ কথা বলেন।



    বক্তব্যের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একটু আগেই মেট্রোরেলের উদ্বোধন করছি। নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে সেবা করার সুযোগ দিয়েছিলেন জনগণ। এজন্য সবাইকে শুভেচ্ছা।

    শেখ হাসিনা বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করে বাংলাদেশ ও বাঙালি জাতি সারা বিশ্বে মর্যাদা পেয়েছে। আজকে আরেকটি নতুন অহংকারের পালক জনগণের মাথার মুকুটে সংযোজন করলাম।



    প্রধানমন্ত্রী বলেন, মেট্রোরেলের উদ্বোধনের সাথে সাথে প্রযুক্তিগত দিক থেকে অন্তত ৪টি মাইল ফলক বাংলাদেশের জনগণকে স্পর্শ করল—মেট্রোরেল নিজেই একটি মাইল ফলক; এই প্রথম বাংলাদেশ বৈদ্যুতিক ট্রেনের যুগে প্রবেশ করল; মেট্রোরেল দূর নিয়ন্ত্রিত পদ্ধতি পরিচালিত হবে এবং বাংলাদেশ দ্রুত গতিসম্পন্ন ট্রেনের যুগে পদার্পণ করল।



    তিনি বলেন, আমরা নির্বাচনী ইশতেহারে ঘোষণা দিয়েছিলাম, ঢাকা যানজটমুক্ত করার জন্য আমরা বিভিন্ন পদক্ষেপ নেব এবং পার্শ্ববর্তী এলাকাগুলোর সাথে সংযোগ স্থাপন করব। আমরা ৬টি মেট্রোরেল লাইন সমন্বয়ে কর্ম পরিকল্পনা নিয়েছি, যা ২০৩০ সালের মধ্যে সম্পন্ন হবে বলে আমি আশা করি।



    এ সময় আওয়ামী লীগ সরকারের নেয়া নানা উদ্যোগের কথা তুলে ধরেন তিনি।



    আরও খবর 17

    Sponsered content