• মহানগর

    চট্টগ্রামে হেল্থ টক করলেন ভারতের সর্ববৃহৎ ক্যান্সার হাসপাতাল এইচসিজি

      প্রতিনিধি ২১ সেপ্টেম্বর ২০২৩ , ১০:০৯:০৫ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: চট্টগ্রামের ক্যান্সার রোগী ও সুধী সমাজের প্রতিনিধিদের সাথে হেল্থ টক ও পরামর্শ সভা করেছেন ভারতের বিশ্ব বিখ্যাত ক্যান্সার বিশেষায়িত হাসপাতাল এইচসিজি এর হেড অব ডিপার্টমেন্ট হেড এন্ড নেক ও থাইরয়েড সার্জারী বিভাগের সিনিয়র কন্সালটেন্ট ডাঃ রাজীভ শারান।

    ২১ সেপ্টেম্বর বৃহষ্পতিবার বিকেলে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়স্থ ওয়েল পার্ক রেসিডেন্স এর সেমিনার কক্ষে অনুষ্ঠিত হেল্থ টক অনুষ্ঠানটি ব্যবস্থাপনা করে এইচসিজি ইকো ক্যান্সার-কলকাতা।

    হেল্থ টক এর স্পীকার ডাঃ রাজীভ শারান তার উপস্থিত সুধীবৃন্দ, সাংবাদিক ও রোগী সাধারনের কাছে রোবোটিক এবং এন্ডোস্কোপিক ক্যান্সার সার্জারির সুফল এবং সুবিধা নিয়ে অনুষ্ঠানে আলোকপাত করেন।




    হাসপাতালের ইন্টারন্যাশনাল মার্কেটিং বিভাগের বিপুল বিশ্বাস, চট্টগ্রাম ইনফরমেশন সেন্টারের প্যাশেন্ট কো-অর্ডিনেটর দীপংকর ভৌমিক ও অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।

    প্যাশেন্ট কেয়ার কো-অর্ডিনেটর দিপঙ্কর ভৌমিক বলেন, ব্যাঙ্গালোর, মুম্বাই, কোলকাতা ও আহমেদাবাদসহ সারা ভারত জুড়ে ২৪টি ক্যান্সার বিশেষায়িত হাসপাতাল নিয়ে ক্যান্সার চিকিৎসা নেটওয়ার্ক বিস্তৃতি রয়েছে এইচসিজি’র।

    প্রতি বছরে সারা বিশ্বের ২লক্ষেরও অধিক ক্যান্সার রোগী সন্তুষ্টির সাথে এইচসিজি থেকে চিকিৎসা সেবা নিয়ে থাকে। উন্নত ও নির্ভুল চিকিৎসা সেবা দিতে এ হাসাপাতালে আন্তরিকতার সাথে কাজ করছেন ২৭৫ জনেরও অধিক বিশেষজ্ঞ ডাক্তার।




    তিনি আরো বলেন, এইচসিজি হলো সফলভাবে রক্তপাত বিহীন বোন ম্যারো ট্রান্সপ্লান্টকারী হিসেবে বিশ্বের প্রথম হাসপাতাল। এই হাসপাতালে আরো রয়েছে সাইবার নাইফ (রক্তপাতহীন এবং অপারেশন বিহীন টিউমার অপসারন) সিস্টেম, রোবোটিক সার্জারী, টমো থেরাপী এইচ, ডিজিটাল পেট সিটি, ইথোস এডাপটিভ রেডিয়েশন থেরাপীসহ সকল ধরনের সর্বাধুনিক উন্নত মানের প্রযুক্তি সুবিধা। তাছাড়া এ হাসপাতাল এবং সর্বোচ্চ সংখ্যক ব্রেস্ট কনজার্ভেশন সার্জারী সম্পন্নকারী হাসপাতাল।

    এই হাসপাতালে রয়েছে বিভিন্ন ধরনের ক্যান্সার যেমন, ব্রেস্ট, গাইনী, লিভার, ফুসফুস, কোলন, রেক্টাম ইত্যাদি ক্যান্সার চিকিৎসার জন্য ভিন্ন ভিন্ন বিশেষজ্ঞ ডাক্তার। কেমোথেরাপী, ইম্যিউনোথেরাপী, টার্গেটেড থেরাপীর মত সর্বাধুনিক প্রযুক্তির ক্যান্সার চিকিৎসায় স্পেশালিস্ট ডাক্তার আছেন এই হাসপাতালে।




    নগরীর ভি আই পি টাওয়ারের নিচতলার ১২৪ নং কক্ষে স্থিত হাসপাতালের অফিসে যোগাযোগ করে ডাক্তারের এপয়েন্টমেন্ট, ভিডিও কন্সাল্টেন্সি করা যাবে এবং ০১৭১৭৯৫৬৮৬৬ নাম্বারে ফোন করেও চিকিৎসা সংক্রান্ত নানান তথ্য জানা যাবে।




    আরও খবর 25

    Sponsered content