• মহানগর

    দক্ষিণ চট্টগ্রামের সড়কে বাস চলাচল বন্ধ রেখে সমাবেশ

      প্রতিনিধি ৯ অক্টোবর ২০২৩ , ১০:৪৫:৪২ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: দক্ষিণ চট্টগ্রামের সড়কে বিভিন্ন সমস্যা নিরসনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে চট্টগ্রাম দক্ষিণাঞ্চল কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। এতে দুই ঘণ্টা ওই রুটে যাত্রীবাহী যান চলাচল বন্ধ ছিল।

    সোমবার (৯ অক্টোবর) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নতুন ব্রিজ চত্বরে মানববন্ধন করেন পরিষদের সদস্যরা।




    এসময় নেতারা বলেন, চট্টগ্রাম-কক্সবাজার-বান্দরবান, পিএবি বাঁশখালী রোডে গাড়ি চলাচলে শৃঙ্খলা নেই।

    এজন্য সড়ক দুর্ঘটনা বাড়ছে। দিনের বেলায় অনিয়ন্ত্রিত এসি/নন এসি বাস চলাচল করছে। সড়ক পরিবহন আইন-২০১৮ ধারা ৪০ এর বিধি লঙ্ঘন বরে সড়কে নিষিদ্ধ ও অবৈধ টমটম, ব্যাটারিচালিত অটোরিকশা, ইজিবাইক, থ্রি-হুইলারসহ বেপরোয়া গতির মোটরসাইকেল চলাচল দুর্ঘটনার মূল কারণ। এসব অনিয়ম বন্ধ করে সড়কে শৃঙ্খলা ফেরাতে হবে।

    মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য দেন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতা কফিল উদ্দিন, হাজী মো. ইউনুছ কোম্পানী, মৃণাল চৌধুরী, মোহাম্মদ মুছা, অলি আহামদ, মোহাম্মদ মহিউদ্দিন চৌধুরী, জহিরুল ইসলাম, কাজল কান্তি দাশ, মো. মর্তুজা সিদ্দিকীসহ অন্যান্য নেতারা।




    চট্টগ্রাম দক্ষিণাঞ্চল কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতা মোহাম্মদ মুছা বলেন, দাবি বাস্তবায়নের জন্য এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছি। বিক্ষোভ চলাকালে দুই ঘণ্টা যাত্রীবাহী গাড়ি চলাচল বন্ধ রাখা হয়। আমাদের সংগঠনের সঙ্গে এক হাজারের বেশি গাড়ি যুক্ত আছে।

    এদিকে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের কারণে ওই রুটে বাস, কোচ, মিনিবাস চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েন যাত্রীরা। সিএনজি অটোরিকশায় গন্তব্যে যেতে গুণতে হয় দ্বিগুণ ভাড়া।




    আরও খবর 25

    Sponsered content