• মহানগর

    জেলা প্রশাসন কার্যালয়ে ‘মাতৃক্রোড়’ উদ্বোধন

      প্রতিনিধি ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ৯:৩৯:৫০ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: শিশুস্বাস্থ্যের সুরক্ষায় মায়ের দুধের বিকল্প কিছুই নেই-এ প্রতিপাদ্য বিষয় সামনে রেখে চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে ব্রেস্টফিডিং কর্নার ‘মাতৃক্রোড়’ উদ্বোধন করা হয়েছে।

    মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে ফিতা কেটে ফলক উন্মোচনের মাধ্যমে ব্রেস্টফিডিং কর্নারের উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান ও তাঁর সহধর্মিণী চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের সভাপতি তানজিয়া রহমান।




    এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবদুল মালেক, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. আবু রায়হান দোলন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদি উর রহিম জাদিদ, আরডিসি নুএমং মারমা মং, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা জামমেদ আলম রানা, সহকারী কমিশনার ফাহমিদা আফরোজ, সিনিয়র সহকারী কমিশনার এসএম আলমগীর, সিনিয়র সহকারী কমিশনার মো. আশরাফুল আলম, সিনিয়র সহকারী কমিশনার মো. রাজিব হোসেন, সিনিয়র সহকারী কমিশনার রাকিবুল ইসলাম, এনডিসি হুছাইন মুহাম্মদ, স্টাফ অফিসার টু ডিসি প্লাবন কুমার বিশ্বাস ও তাদের সহধর্মিণীরা।




    জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, যে সব নারী সেবাপ্রার্থী নবজাতক নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে আসেন তারা অত্যন্ত নিরাপত্তা ও নিশ্চিন্তভাবে ‘মাতৃক্রোড়’-এ বসে শিশুদের বুকের দুধ পান করানোর পাশাপাশি তাদের ডায়াপার ও পোশাক পরিবর্তন করাতে পারবেন।

    ব্রেস্টফিডিং কর্নারের পাশে নারী-পুরুষের জন্য আলাদাভাবে বেসিনসহ ৪টি টয়লেট ও ৪টি ইউরিনাল তৈরি করা হয়েছে। শুধু জেলা প্রশাসক কার্যালয়ে নয়, পরীর পাহাড়ের বিভাগীয় কমিশনারের কার্যালয় ও আদালতে নবজাতক নিয়ে আসা নারী বিচার প্রার্থীরাও এ ব্রেস্টফিডিং কর্নার ‘মাতৃক্রোড়’-এ বসে বুকের দুধ পান করাতে পারবেন। প্রতিটি প্রতিষ্ঠানে ব্রেস্টফিডিং কর্নার চালু করলে কাজে আসা নারীরা উপকৃত হবে।




    আরও খবর 25

    Sponsered content