• মহানগর

    পথশিশু থেকে শ্রমিক সবাই পাচ্ছে ইফতার

      প্রতিনিধি ৪ এপ্রিল ২০২৩ , ১০:৫৮:২০ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: রোজাদারদের প্লেটে ইফতার তুলে দিচ্ছেন। পথচারীদের ডেকে বসাচ্ছেন একসঙ্গে ইফতার করার জন্য।

    সোমবার (৩ এপ্রিল) এভাবেই সাধারণ রোজাদারদের সঙ্গে ইফতার করলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।




    লালদীঘির চট্টগ্রাম সিটি করপোরেশন পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে মাসব্যাপী এ ইফতার আয়োজনের মাধ্যমে চসিক মেয়র রেজাউল করিম ভ্রাতৃত্বের বার্তাকে পৌঁছে দিতে চেয়েছেন নগরবাসীর কাছে।

    এদিন প্রায় পাঁচশ মানুষ চসিক মেয়রের সঙ্গে ইফতার করে তৃপ্তি নিয়ে বাড়ি ফেরেন।

    মেয়র বলেন, নগরীর প্রাণকেন্দ্র লালদীঘিতে সাধারণ নাগরিক বিশেষ করে গৃহহীন, এতিম ও হতদরিদ্ররা যাতে ইফতার নিয়ে বিড়ম্বনায় না পড়ে তার জন্য পুরো রমজান মাসজুড়ে বিনামূল্যে ইফতারের আয়োজন করেছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে বিলাসী ইফতার পার্টির পরিবর্তে দরিদ্রদের পাশে দাঁড়িয়ে রোজার শিক্ষাকে বাস্তবায়নের চেষ্টা করছি। ইতোমধ্যে বিভিন্ন সামাজিক সংগঠনকে সঙ্গে নিয়ে হাজারো মানুষের হাতে ইফতার সামগ্রী ও সেহেরি পৌঁছে দিয়েছি এবং ঈদেও খাদ্যসামগ্রী নিয়ে সাধারণ মানুষের পাশে থাকব। সমাজের বিত্তবান শ্রেণিকেও বলব আর্থিকভাবে পিছিয়ে থাকা রোজাদারদের সহায়তায় এগিয়ে আসতে।




    প্রতিদিন বিকেলে মাহবুব উল আলম চৌধুরী চট্টগ্রাম সিটি করপোরেশন পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে পথচারী, রিকশাওয়ালা, শিক্ষার্থী ক্ষুদ্র ব্যবসায়ীসহ সব বয়সের নানা পেশার প্রান্তিক মানুষেরা ইফতার করছেন। শ্রেণি, পেশার ভেদাভেদ ভুলে সারিবদ্ধভাবে বসেছেন ইফতার করেন তারা।

    এ আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে থাকা আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর জহর লাল হাজারী বলেন, মেয়রের এই মানবিক উদ্যোগ বাস্তবায়নে ৩০ জন স্বেচ্ছাসেবী কোনো পারিশ্রমিক ছাড়াই প্রতিদিন রোজাদারদের সেবা দিচ্ছেন। চারজন বাবুর্চিকে সঙ্গে নিয়ে ইফতার পরিবেশন করে তবেই তারা ঘরে ফেরেন। ইফতারের পরিচিত আয়োজন শরবত ছোলা-মুড়ি, পেঁয়াজু, বেগুনি আবার কখনো বিরিয়ানি অথবা খিচুড়ি দিয়ে বৈচিত্র্যের স্বাদ দেওয়ার চেষ্টাও আছে এ আয়োজনে।




    আরও খবর 25

    Sponsered content