• বিনোদন

    পাঁচ সিনেমা মুক্তি পাচ্ছে এবারের ঈদে

      প্রতিনিধি ২৮ জুন ২০২৩ , ১০:৩০:২৩ প্রিন্ট সংস্করণ

    বিনোদন ডেস্ক : ঈদে দর্শকদের সবচেয়ে বড় বিনোদনের মাধ্যম সিনেমা। গেল রোজার ঈদে থেকে সিনেমা মুক্তি দিতে ব্যাপক আগ্রহ দেখাচ্ছেন নির্মাতা-প্রযোজকরা।

    রোজার ঈদে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ৮টি সিনেমা। তবে এবার ঈদে এর সংখ্যা কমে দাঁড়িয়েছে পাঁচ-এ। হল সংকটের সময়ে এই সংখ্যাও কম নয়- এমনটিই দাবি চলচ্চিত্র সংশ্লিষ্টদের।




    কোরবানির ঈদে মুক্তি পেতে যাওয়া সিনেমাগুলো হচ্ছে- নির্মাতা হিমেল আশরাফের ‘প্রিয়তমা’, রায়হান রাফির ‘সুড়ঙ্গ’, চয়নিকা চৌধুরীর ‘প্রহেলিকা’, বন্ধন বিশ্বাসের ‘লাল শাড়ি’ ও সৈকত নাসিরের ‘ক্যাসিনো’।

    এরমধ্যে আলোচনায় এগিয়ে রয়েছে সুপারস্টার শাকিব খানের ‘প্রিয়তমা’। এর পোস্টারে ৮০ বছরের বৃদ্ধের লুকে নজর কেড়েছেন শাকিব। এতে শাকিবের নায়িকা কলকাতার ইধিকা পাল। সিনেমার ‘কোরবানি কোরবানি’ গানটিও প্রশংসিত হয়েছে। ইতোমধ্যেই ১০০ সিনেমা হলে বুক হয়েছে সিনেমাটির। আরো হল নিয়ে আলোচনা চলছে।




    ‘প্রিয়তমা’য় শাকিব-ইধিকা ছাড়াও আছেন শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, ডন, শহীদ উন নবী, এলিনা শাম্মী প্রমুখ। ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে এটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান।

    এরপরেই আলোচনায় রয়েছে ছোটপর্দার সুপারস্টার আফরান নিশো অভিনীত অভিনীত ‘সুড়ঙ্গ’। সিনেমাটির মাধ্যমে প্রথমবার বড় পর্দায় অভিষেক হতে যাচ্ছে তার। এতে নিশোর বিপরীতে আছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী তমা মির্জা। সিনেমাটি সিনেপ্লেক্সসহ আরও ৩০টির মতো সিনেমা হল নিশ্চিত করেছে বলে জানা গেছে। এছাড়া পার্শ্ববর্তী দেশ ভারতসহ উত্তর আমেরিকা, অস্ট্রেলিয়া ও মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশে ধীরে ধীরে মুক্তি পাবে সিনেমাটি।




    ঈদের সিনেমায় অন্যতম চমক অভিনেতা মাহফুজ আহমেদের ফেরা। দীর্ঘ আট বছর পর সিনেমায় ফিরলেন এই অভিনেতা। তার বিপরীতে আছেন শবনম বুবলী। সিনেমার দুই গান, ট্রেলার দেখে আগ্রহ জন্মেছে দর্শকদের। মাহফুজ আহমেদ ও বুবলীর সঙ্গে আরও অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু প্রমুখ। সিনেমার গান লিখেছেন আসিফ ইকবাল। রঙ্গন মিউজিকের ব্যানারে এটি প্রযোজনা করেছেন জামাল হোসেন।




    ঈদে অপু বিশ্বাস নিয়ে আসছেন তার প্রথম প্রযোজিত সিনেমা ‘লাল শাড়ি’। সরকারি অনুদানের সিনেমাটি সহ-প্রযোজনার পাশাপাশি এতে অভিনয় করেছেন অপু। এতে তার সঙ্গে জুটি বেঁধেছেন সাইমন সাদিক। তাঁত ও জামদানির ঐতিহ্যের চিত্র ফুটে উঠবে এ সিনেমায়। সাইমন-অপু ছাড়াও অভিনয়ে আছেন শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু প্রমুখ।




    চলতি মাসেই মুক্তি পেয়েছে চিত্রনায়ক নিরবের সিনেমা ‘ফিরে দেখা’। ঈদে আসছে তার আরেক সিনেমা ‘ক্যাসিনো’। এতে নিরবের বিপরীতে রয়েছেন বুবলী। আরো আছেন তাসকিন রহমান, ডন, দিলরুবা দোয়েল, নিপা আহমেদ রিয়েলি প্রমুখ। সিনেমাটির প্রযোজক রাজিব সারওয়ার।




    আরও খবর 20

    Sponsered content