• দক্ষিণ চট্টগ্রাম

    সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট, ৩ ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

      প্রতিনিধি ১৬ আগস্ট ২০২৩ , ১১:০৭:৪৮ প্রিন্ট সংস্করণ

    বিশেষ প্রতিনিধি: মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত প্রয়াত জামায়াত নেতা মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর প্রশংসা করে ফেসবুকে পোস্ট দেওয়ায় ছাত্রলীগের তিন নেতাকে অব্যাহতি দিয়েছে লোহাগাড়া উপজেলা ছাত্রলীগ। এছাড়া তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য দক্ষিণ জেলা ছাত্রলীগকে সুপারিশ করা হয়েছে।




    বুধবার (১৬ আগস্ট) বিকেলে লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি একেএম আসিফুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিয়াদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

    অব্যাহতি পাওয়া তিন নেতা হলেন, লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি গাজী আমজাদ, সহ সভাপতি মো. তাউসিফ ও উপ দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মাসুম।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া অসাম্প্রদায়িক চেতনা বহন করা একটি সংগঠন। এই সংগঠনে নীতি-আদর্শ ভুলে নৈতিক অবক্ষয় হওয়া কারো স্থান নেই। সাম্প্রতিক সময়ে নীতি-আদর্শ ও সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে উপজেলার তিনজনকে অব্যাহতি দেওয়া হয়েছে। ‘




    লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রিয়াদ বলেন, বাংলাদেশ ছাত্রলীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া। অসাম্প্রদায়িক চেতনা বহন করা এই সংগঠনে নীতি-আদর্শ ভুলে নৈতিক অবক্ষয় হওয়া কারও স্থান নেই। সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে উপজেলা ছাত্রলীগের তিনজনকে অব্যাহতি দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্য দক্ষিণ জেলা ছাত্রলীগের কাছে সুপারিশ করা হয়েছে। সংগঠনবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত কারো ছাত্রলীগের রাজনীতি করার সুযোগ নেই। এরা ছাত্রলীগে অনুপ্রবেশকারী, সংগঠনের জন্য তারা বিপদজনক।




    আরও খবর 28

    Sponsered content