• মহানগর

    জলাবদ্ধতা নিরসনে ৩১ মার্চের মধ্যে খালের অস্থায়ী বাঁধ অপসারণ

      প্রতিনিধি ১৬ মার্চ ২০২৩ , ৯:১৯:৪৩ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনে খাল ও নালার ভেতর থাকা অস্থায়ী বাঁধগুলো চলতি মাসের মধ্যে অপসারণ করা হবে। এছাড়া চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় নির্মাণকাজ শেষ হওয়া খালগুলো সিটি করপোরেশনকে (চসিক) বুঝিয়ে দেওয়া হবে।




    পাশাপাশি সিডিএর প্রকল্পের আওতায় নির্মাণাধীন স্লুইস গেটগুলো রক্ষণাবেক্ষণ করবে চসিক।

    বুধবার (১৫ মার্চ) বিকেলে চট্টগ্রাম নগরের জলাবদ্ধতা নিরসন প্রকল্পগুলোর সার্বিক অগ্রগতি পর্যালোচনায় অনুষ্ঠিত সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।




    সিডিএ’র সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোশাররফ হোসেন এমপি। উপস্থিত ছিলেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী ও সিডিএর চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ। এছাড়া চার প্রকল্পের সঙ্গে যুক্ত প্রকৌশলী ও কর্মকর্তারা সভায় যোগ দেন।




    চসিক সচিব খালেদ মাহমুদ জানান, ৩১ মার্চের মধ্যে খালগুলোর ভেতরে থাকা অস্থায়ী বাঁধ অপসারণের সিদ্ধান্ত হয়েছে। যাতে বৃষ্টির সময় পানি দ্রুত নামতে পারে। এছাড়া যেসব খালের কাজ শেষ হয়েছে তা সিটি করপোরেশন বুঝে নেবে। তবে এক বছর সিডিএ রক্ষণাবেক্ষণ করবে।




    শহরের জলাবদ্ধতা নিরসনে প্রায় ১০ হাজার কোটি টাকা ব্যয়ে চারটি প্রকল্পের কাজ চলছে। এর মধ্যে সিডিএ দুটি, পানি উন্নয়ন বোর্ড একটি ও সিটি করপোরেশন একটি প্রকল্প বাস্তবায়নে কাজ করছে।




    আরও খবর 25

    Sponsered content