• মহানগর

    চট্টগ্রামে সোয়া লাখ শিক্ষার্থী বসলো এসএসসি পরীক্ষায়

      প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২৪ , ১১:৩১:০৮ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক:: সারাদেশের মতো চট্টগ্রামেও শুরু হয়েছে সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা। এবছর পরীক্ষায় বসছে ১ লাখ ২৫ হাজার ১৪৭ জন পরীক্ষার্থী।

    বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শুরু হয় বাংলা প্রথম পত্রের পরীক্ষা। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীন পরীক্ষা কেন্দ্র রয়েছে ২১৯টি।




    মোট ১ হাজার ১২৫টি স্কুলের ১ লাখ ২৫ হাজার ১৪৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে পরীক্ষায়। এরমধ্যে চট্টগ্রাম জেলায় ৮৮ হাজার ৫৬২ জন, কক্সবাজার জেলায় ১৮ হাজার ৯৪৮ জন, রাঙামাটি জেলায় ৬ হাজার ১৯৬ জন, খাগড়াছড়ি জেলায় ৭ হাজার ৩৩১ জন এবং বান্দরবান জেলায় ৪ হাজার ১৩০ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।
    মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের সচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর নারায়ন চন্দ্র নাথ জানান, ২০২৪ সালের এসএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রাম কন্ট্রোল রুম খুলেছে। পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে। নকলের ব্যাপারে যথারীতি জিরো টলারেন্স থাকবে।




    তিনি জানান, এবার সর্বমোট ৭২টি ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে। এরমধ্যে সাধারণ ভিজিল্যান্স টিম ৬০টি এবং বিশেষ ভিজিল্যান্স টিম ১২টি। প্রতিটি কেন্দ্রের জন্য ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পক্ষ থেকে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবার সহায়তা কামনা করা হচ্ছে।

    আরও খবর 25

    Sponsered content