• মহানগর

    সর্বোচ্চ করদাতা পুরস্কার পেলেন আকতার পারভেজ

      প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২৩ , ১০:১০:৪৭ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: পিএইচপি মোটরস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আকতার পারভেজ চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় ৪০ বছরের নিচে তরুণ ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে পুরস্কৃত হয়েছেন । ২০২২-২৩ করবর্ষে বৃহৎ করদাতা ক্যাটাগরিতে পুরস্কারের জন্য তাঁকে নির্বাচিত করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

    মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে আগ্রাবাদের ওয়ার্ল্ড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে তাঁর হাতে সম্মাননা স্মারক ও সনদ তুলে দেওয়া হয়। চট্টগ্রাম কর অঞ্চল সেরা করদাতা সম্মাননা ও সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।




    কর অঞ্চল-১ এর কমিশনার মো. শাহাদাৎ হোসেন শিকদারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি ছিলেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির মহাপরিচালক সুরেশ চন্দ্র বিশ্বাস, এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম ও চট্টগ্রাম চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ।

    জানা গেছে, জেলা ভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতাদের পুরস্কার নীতিমালা, ২০০৮’ অনুযায়ী ২০২২-২৩ করবর্ষে সিটি করপোরেশন ও জেলা পর্যায়ে ৫২৫ জনকে সেরা করদাতার পুরস্কারের জন্য মনোনীত করে এনবিআর। চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম জেলা, খাগড়াছড়ি, রাঙামাটি, বান্দরবান ও কক্সবাজারে চার ক্যাটাগরিতে ৪২ জনকে সম্মাননা জানানো হয়।




    মোহাম্মেদ আকতার পারভেজ ১৯৮৩ সালে চট্টগ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি দেশের স্বনামধন্য শিল্পগোষ্ঠী পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান ও সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত সুফি মোহাম্মদ মিজানুর রহমানের ছোট ছেলে। সানশাইন গ্রামার স্কুল থেকে মাধ্যমিক পাসের পর অস্ট্রেলিয়ার ক্যানবেয়া বিশ্ববিদ্যালয় থেকে অ্যাডভার্টাইজিং অ্যান্ড মার্কেটিং বিষয়ে ডিপ্লোমা করেন। একই বিশ্ববিদ্যালয় থেকে ২০০৪ সালে কমিউনিকেশনে ব্যাচেলর ডিগ্রি অর্জন করেন। এরপর দেশে ফিরেই যোগ দেন পারিবারিক ব্যবসায়।




    পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আকতার পারভেজ পিএইচপি মোটরস লিমিটেড, পিএইচপি অটোমোবাইল লিমিটেড, পিএইচপি স্টক অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, চট্টগ্রামে মালয়েশিয়ার অনারারি কনসাল, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসির পরিচালক ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ক্রিকেট কমিটির চেয়ারম্যান।




    তিনি পিএইচপি কন্টিনিউয়াস গ্যালভানাইজিং মিলস লিমিটেড, পিএইচপি শিপব্রেকিং অ্যান্ড রিসাইকিলিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড, পিএইচপি ইস্পাত লিমিটেড, পিএইচপি ইন্ট্রিগ্রেটেড স্টিল লিমিটেড, পিএইচপি ফিশারিজ লিমিটেড, পিএইচপি স্পিনিং মিলস লিমিটেড, পিএইচপি স্টিল ওয়ার্কস লিমিটেড, পিএইচপি অ্যাগ্রো প্রোডাক্টস লিমিডেট, পিএইচপি টেক্সটাইল লিমিটেড, দিনা অ্যান্ড কোল্ড স্টোরেজ লিমিটেড, পিএইচপি ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেনকোলজি অ্যান্ড সাইন্সসহ (ইউআইটিএস) বিভিন্ন প্রতিষ্ঠানের পরিচালক।

    আরও খবর 25

    Sponsered content