• উত্তর চট্টগ্রাম

    সড়কের বেহাল দশায় দুর্ভোগে কয়েক হাজার মানুষ!

      প্রতিনিধি ২৩ ডিসেম্বর ২০২২ , ১২:০১:৩৩ প্রিন্ট সংস্করণ

    মিরসরাই প্রতিনিধিঃ চট্টগ্রামের মিরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নের দর্জিপাড়া এলাকায় সড়কের বেহাল দশায় দুর্ভোগে পড়েছে কয়েক হাজার বাসিন্দা। জনপ্রতিনিধিদের বিরুদ্ধে সড়ক সংস্কারের কোন উদ্যোগ নেই বলে অভিযোগ স্থানীয়দের!



    সরেজমিনে দেখা যায়, ওলি ফকিরহাট বাজার থেকে মিঠানালা উচ্চ বিদ্যালয় পর্যন্ত প্রায় ১হাজার মিটার সড়কটি কোন সংস্কার হয়নি। এই সড়ক দিয়ে প্রতিনিয়ত কয়েক হাজার মানুষ চলাফেরা করে। রিকশা, সিএনজি, মোটরসাইকেল, ট্রাক সহ চলাচল করে কয়েকশো যানবাহন। সড়কটি ঘিরে মিঠানালা উচ্চ বিদ্যালয়, মিঠানালা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং জামে মসজিদ সহ রয়েছে বেশ কয়েকটা প্রতিষ্ঠান।



    অভিযোগ আছে, বৃষ্টি হলে হাঁটু অবধি পানি থাকে এই সড়কে। এতে যানবাহন উল্টে যাওয়ার মত ছোটখাটো দুর্ঘটনাও ঘটে এবং চলাচলে পোহাতে হয় দূর্ভোগ। বিশেষ করে বৃষ্টিতে এই সড়কের জন্য রোগীদের হাসপাতালে নেয়া এবং শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে আশা-যাওয়ায় অধিক ব্যাহত হয়। তাই এই দুর্ভোগ থেকে পরিত্রাণ পেতে চায় এখানকার জনগণ।



    ঐ এলাকার বাসিন্দা নাঈমুল হোসেন জানান, জন্মের পর থেকেই সড়কটির এই অবস্থা দেখছি। বার বার জনপ্রতিনিধিদের জানানোর পরও কোন উদ্যোগ নিচ্ছে না! গত কয়েক বছর আগে এলাকাবাসী উদ্যোগে কিছু ইট বসানো হয়েছিলো বর্তমানে সে ইট গুলোও নষ্ট হয়েগেছে। আমাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

    স্থানীয় ইউপি সদস্য কামাল উদ্দিন জানান, সড়কটির সম্পূর্ণ কাগজপত্র উপজেলা এলজিইডি অফিসে জমা দেয়া হয়েছে।



    ইউনিয়ন চেয়ারম্যান এম. এ. কাশেম জানান, ইউনিয়নের বেশ কয়েকটা রাস্তা সম্পূর্ণ কাগজপত্র উপজেলা এলজিইডি অফিসে জমা দেয়া হয়েছে। তবে কেন রাস্তাগুলো সংস্কারের অনুমোদন হচ্ছে না সেটা বিষয়ে জানা নেই। সড়কের বিষয়ে উপজেলা মিটিং বলেছি এবং এলজিইডি কর্মকর্তাকে বার বার অবগত করা হয়েছে।



    উপজেলা এলজিইডি অফিসার রনী সাহা বলেন, সড়কটির কাগজপত্র মন্ত্রণালয়ে জমা দেয়া হয়েছে। মূলত অর্থনৈতিক সংকটের কারণ সড়কটি অনুমোদন পেতে সময় লাগতেছে। আশাকরি অল্প সময়ের মধ্যে অনুমোদন পাবো। অনুমোদন পেলে আমরা দ্রুত কাজ শুরু করবো।



    আরও খবর 27

    Sponsered content