• মহানগর

    আতাউর রহমান কায়সারের কবরে নগর আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন

      প্রতিনিধি ৯ অক্টোবর ২০২৩ , ১০:৪৮:১০ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খান কায়সারের ১৩তম মৃত্যুবার্ষিকীতে কবরে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

    সোমবার (৯ অক্টোবর) চন্দনপুরা বংশাল বাড়ির কবরস্থানে শ্রদ্ধা নিবেদনকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন বাবুল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী প্রমুখ।




    সকালে মরহুমের কবরে বিভিন্ন সংগঠনের পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও মিলাদ মাহফিল, এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়।

    আতাউর রহমান খান কায়সার ১৯৪০ সালের ৭ সেপ্টেম্বর আনোয়ারার বারখাইন গ্রামে জন্মগ্রহণ করেন।তাঁর মেয়ে ওয়াশিকা আয়েশা খান বাংলাদেশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের সদস্য।

    ষাট দশকের স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনে যুক্ত কায়সার ১৯৭০ সালে আওয়ামী লীগে যোগ দেন। নির্বাচনে আনোয়ারা, বাঁশখালী ও কুতুবদিয়া এলাকা থেকে বিপুল ভোটে তিনি এমএনএ নির্বাচিত হন।




    ১৯৭২ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত দক্ষিণ জেলা আওয়ামী লীগের নির্বাচিত সাধারণ সম্পাদক, ১৯৮৭ ও ১৯৯২ সালে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া রাশিয়া ও দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্বে ছিলেন তিনি। আমৃত্যু ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য।

    মুজিবনগর সরকার কর্তৃক ১ নম্বর সেক্টরের রাজনৈতিক সমন্বয়কারী আতাউর রহমান খান কায়সার ১৯৭২ সালে গণপরিষদ সদস্য হিসেবে বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির সঙ্গে যুক্ত ছিলেন।

    ২০১০ সালের ৯ অক্টোবর চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।




    আরও খবর 25

    Sponsered content