• মহানগর

    চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের আনন্দ সম্মিলন

      প্রতিনিধি ২২ জানুয়ারি ২০২৪ , ১০:৫৫:২৬ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: শুধু ভ্রমণ নয়, ক্যামেরার সাটারকে কাজে লাগিয়ে সমাজের তথা পরিবেশ-প্রকৃতি, জীবন-জীবিকা, আনন্দ-বেদনা সমাজের বিভিন্ন দিক ছবির মাধ্যমে দেশ এবং বিশ্বকে আলোকচিত্রের মাধ্যমে জনগণের সামনে সত্য ও অসংগতি তুলে ধরার জন্য ফটো সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যেকোনো পরিস্থিতিতে সাহস নিয়ে কাজ করে ফটোসাংবাদিকরা।অনুষ্ঠানে উপস্থিত বক্তারা তা এক বাক্যে স্বীকার করেন।




    চট্টগ্রাাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের উদ্যোগে কাপ্তাইয়ের রাঙ্গামাটিতে ডিভাইন লেইক আইল্যান্ডে চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের এর আনন্দ সম্মিলন অনুষ্ঠিত হয়।

    সদস্যদের নিয়ে আলোকচিত্র বিষয়ক আড্ডা, ছবি নিয়ে বিশ্লেষণ ফটোসাংবাদিকতায় সমাজে আলোকচিত্রের ভূমিকাসহ বিভিন্ন বিষয় নিয়ে দিনব্যাপী এই আনন্দ সম্মিলনের আয়োজন করা হয়।

    আনন্দ সম্মিলনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রাশেদ মাহমুদ, স্বাগত বক্তব্য রাখেন সিপিজএ এর সাধারণ সম্পাদক রাজেশ চক্রবর্তী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন যুগ্ন সম্পাদক নিপল কুমার দে।




    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিপিজেএ’র সহ-সভাপতি সুভাষ কারণ, প্রদর্শনী সম্পাদক সরওয়ারুল আলম সোহেল, সাংগঠনিক সম্পাদক রবি শংকর চক্রবর্তী, প্রচার ও প্রকাশনা সম্পাদক রনি দে, কার্যকরী সদস্য অনুপম বড়ুয়া।

    অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ফটোসাংবাদিক উপদেষ্টা দেবপ্রসাদ দাস দেবু ,আসিফ সিরাজ, রূপম চক্রবর্তী, মোহাম্মদ ফারুক।




    বিশেষ অতিথি ছিলেন প্রোট্রেট পরিচালক পিযূষ তালুকদার ও ডিভাইন লেইক আইল্যান্ডের পরিচালক হাবিবুর রহমান তারেক। সংগঠনের সদস্য উজ্জ্বল কান্তি ধর, প্রদীপ কুমার শীল, এস এম তামান্না, শ্যামল নন্দী, সুরঞ্জিত শীল।

    অতিথি ছিলেন বিপ্লব নন্দী ও শিশির দাশ বাবলাসহ আরো অনেকে। অনুষ্ঠানের শেষে পাঁচ জন ফটোসাংবাদিককে পুরষ্কৃত করা হয়।

    আরও খবর 25

    Sponsered content