• মহানগর

    ফ্রেশ রক্ত খোঁজার সংস্কৃতি ত্যাগ করতে হবে

      প্রতিনিধি ১৯ জানুয়ারি ২০২৩ , ১০:৫৬:১৭ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের নায়েব সাজ্জাদানশীন ও দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (ডিআইআরআই)’র ম্যানেজিং ট্রাস্টি সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী (ম.) বলেছেন, আমাদের যখন কারো রক্তের প্রয়োজন হয় তখন আমরা ফ্রেশ রক্তের সন্ধান করি। রেড ক্রিসেন্ট বা অন্যান্য ব্লাড ব্যাংক যারা রক্ত সংগ্রহের কাজ করে তাদের কাছে সহজে যেতে চাই না।আমাদের এমন সংস্কৃতি ত্যাগ করতে হবে।



    বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ফটিকছড়ি মাইজভাণ্ডার দরবার শরীফে স্বেচ্ছায় রক্তদান, মাইজভাণ্ডারী শাহ এমদাদীয়া ব্লাড ডোনার্স গ্রুপের বার্ষিক সম্মেলন, পুনর্মিলনী ও সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    মাইজভাণ্ডারী তরিকার প্রবর্তক হযরত গাউছুল আজম সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (ক.) এঁর ১১৭তম বার্ষিক ওরস উপলক্ষে গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহসুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারীর (ম.) পৃষ্ঠপোষকতায় মাইজভাণ্ডারী শাহ এমদাদীয়া ব্লাড ডোনার্স গ্রুপ এসব অনুষ্ঠানের আয়োজন করে।



    সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী বলেন, মাইজভাণ্ডারী শাহ এমদাদীয়া ব্লাড ডোনার্স গ্রুপের সদস্যরাসহ যারা নিয়মিত রক্ দান করেন তারা কেউ টাকার বিনিময়ে এই কাজ করেন না। মানবতার সেবায় তারা এই কাজ করেন। রক্তদানের সময় হলে ওই ব্যক্তি সরাসরি বা স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে রক্ত দান করেন। স্বেচ্ছাসেবী সংগঠনগুলো যেসব রক্ত পরবর্তীতে যার প্রয়োজন তাকে সরবরাহ করেন।



    তিনি বলেন, ফ্রেশ রক্ত খুঁজতে গিয়ে আমরা যেন দূষিত রক্ত গ্রহণ না করি। এ বিষয়ে আমাদের সকলের সচেতন হতে হবে পাশাপাশি যাদের মধ্যে ভ্রান্ত ধারণা রয়েছে তা দূর করতে আমাদের সকলেকে কাজ করতে হবে।

    সংগঠনের সভাপতি মো. ফরিদুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ সোহেল চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে আলোচক ছিলেন ছিলেন ফাতেমা বেগম রক্তদান কেন্দ্রের ইনচার্জ ডা. মিনহাজ উদ্দিন মিনার, আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া) কেন্দ্রীয় কার্যকরী সংসদের সচিব শেখ মোহাম্মদ আলমগীর।



    অনুষ্ঠানে নিয়মিত রক্তদাতাদের বিভিন্ন ক্যাটাগরিতে সম্মাননা প্রদান করা হয়।



    আরও খবর 25

    Sponsered content